ফতুল্লায় মুশফিকের ৭৫, মিরপুরে সানির ৬ উইকেট

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 14:54:00

১৪৩ রানে ৭ উইকেট হারানো ঢাকা বিভাগকে টেনে তুলে তাইবুর রহমানের ব্যাট। এ মিডলঅর্ডার ব্যাটসম্যানের ৮৮ রানের সুবাদে ঢাকা বিভাগের প্রথম ইনিংসের সঞ্চয় দাঁড়ায় ২৪০ রান। ফতুল্লায় চলতি এনসিএলের দ্বিতীয় দিনে ২৫ ওভার ব্যাট করে শেষের ৩ উইকেটে আরও ৯৭ রান যোগ করে ঢাকা। দিনের শেষে ঢাকার প্রথম ইনিংসে ২৪০ রানের জবাবে রাজশাহী বিভাগ তুলেছে ৬ উইকেটে ১৭৩ রান।

শেষ বিকালে দ্রুতগতিতে কয়েকটি উইকেট হারিয়ে ফেলায় ঢাকার ইনিংস টপকে যাওয়া রাজশাহীর জন্য বড় চ্যালেঞ্জ।

রাজশাহীর ব্যাটিংয়ের শুরুটা হয় ভয়াবহ। ১৪ রানে তারা ৩ উইকেট হারিয়ে বসে। এই তিন উইকেটই শিকার করেন সুমন খান। ওপেনার জহুরুল ইসলামের সঙ্গে মিডলঅর্ডারে জুটি বেঁধে রাজশাহীকে বড় বিপদ থেকে উদ্ধার করেন মুশফিকুর রহিম। জহুরুল দিনটা শেষ করেন অপরাজিত ৫৭ রানে। মুশফিকুর রহিম আক্রমণাত্মক মেজাজে ব্যাট চালিয়ে ১১৬ বলে ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেন। ৭ বাউন্ডারি ও ৩ ছক্কায় সাজানো মুশফিক চলতি জাতীয় লিগ শুরু করলেন পেটমোটা হাফসেঞ্চুরি দিয়ে। দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে রাজশাহী বিভাগ ৬৭ রানে পিছিয়ে ছিল।

এদিকে মিরপুরে চট্টগ্রাম বিভাগ প্রথম দিনের ধাক্কা সামলে ঢাকা মেট্রোর প্রথম ইনিংসে তিনশ ছুঁইছুঁই স্কোর গড়েছে। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান তাসামুল হক মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। দলের প্রয়োজনের সময় উইকেটে গেঁড়ে বসে দুর্দান্ত ব্যাট করেন চট্টগ্রামের এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। ২৫১ বল খেলে ৭ বাউন্ডারিতে ৯০ রান করেন তাসামুল। যেভাবে খেলছিলেন তাতে লিগের প্রথম সেঞ্চুরিটা তার পাওনা ছিল। কিন্তু নব্বইয়ের ঘরে এসে নার্ভাস ভঙ্গিতে স্পিনার আরাফাত সানির বলে বোল্ড হন।

মিরপুর প্রথমদিন স্পিনার মাহমুদউল্লাহ রিয়াদ ৩ উইকেট তুলে নিয়ে আলো ছড়ান। আর দ্বিতীয় দিন বাঁহাতি স্পিনার আরাফাত সানি চট্টগ্রামের ব্যাটিং লাইন আপ একাই গুটিয়ে দেন। ৩৯.৫ ওভারের লম্বা স্পেলে ৮৭ রানে ৬ উইকেট শিকার করেন সানি।

জবাবি ইনিংসে ঢাকা মেট্রো দিনের শেষ সেশনে ২৪ ওভারে ২ উইকেটে তুলেছে ৬৬ রান। এখনো চট্টগ্রামের প্রথম ইনিংস থেকে অনেক দূরে ঢাকা মেট্রো।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা বিভাগ বনাম রাজশাহী:

ঢাকা বিভাগ: প্রথম ইনিংস: ২৪০/১০, ৭৬.১ ওভার (রনি তালুকদার ৬৩, জয় রাজ ৩৫, তাইবুর ৮৮, শফিউল ৩/৪৩, তাইজুল ৪/৯২, ফরহাদ রেজা ২/৩৫)।

রাজশাহী বিভাগ: প্রথম ইনিংস: ১৭৩/৬, ৬৬ ওভার, (জহুরুল ৫৭*, মুশফিক ৭৫, সাব্বির ১১, সুমন খান ৩/৪০)।

চট্টগ্রাম বিভাগ বনাম ঢাকা মেট্রো:

চট্টগ্রাম বিভাগ: প্রথম ইনিংস: ২৯০/১০, ১২২.৫ ওভার (তামিম ৩০, সাদিকুর ৫১, পিনাক ঘোষ ৩২, তাসামুল ৯০, মাহিদুল ইসলাম ৩০, মাসুম খান ২৭, মাহমুদউল্লাহ ৩/৫৫, সানি ৬/৮৭)।

ঢাকা মেট্রো: প্রথম ইনিংস: ৬৬/২।

*দ্বিতীয় দিন শেষে।

এ সম্পর্কিত আরও খবর