মিরপুরে ঢাকা মেট্রোর বড় লিড, ফতুল্লায় পেসার সুমনের ৫ উইকেট

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 22:34:07

চট্টগ্রাম বিভাগের প্রথম ইনিংসকে বেশ অনায়াস কায়দায় টপকে গেল ঢাকা মেট্রো। ঠিক যাকে বলে সম্মিলিত ব্যাটিং শক্তি-ঢাকা সেটাই করে দেখাল। মিরপুরে তৃতীয় দিন শেষ করল তারা ৭ উইকেটে ৩৪৯ রান তুলে। চট্টগ্রাম তাদের প্রথম ইনিংসে করে ছিল ২৯০ রান। 

প্রথম ইনিংসে লিড পাওয়া ঢাকার এই সাফল্যের নায়ক চার ব্যাটসম্যান। মিডলঅর্ডারে শামসুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং লেটঅর্ডারে জাবিদ হোসেন ও মোহাম্মদ শাহিদুল-এই চারের হাফসেঞ্চুরিতে ঢাকা মেট্রো প্রথম ইনিংসে লিড পেল। আট নম্বরে ব্যাট করতে নামা জাবিদ এবং দশ নম্বরে খেলা মোহাম্মদ শাহিদুলের ব্যাটিং সত্যিকার অর্থেই বিস্ময় উপহার দিল। জাবিদ ৮১ এবং শাহিদুল ৮২ রান নিয়ে খেলছেন।

মিরপুরের চতুর্থ দিনের সকাল তাহলে তাদের সেঞ্চুরির জন্য অপেক্ষা করছে?

তৃতীয় দিনে চট্টগ্রাম বিভাগের পারফর্মার বলতে গেলে কেবল একজন- মিনহাজুল আবেদিন আফ্রিদি। টিনেজ এই লেগস্পিনার ৩০ ওভার বল করে ১০৩ রানে ৩ উইকেট পান।

এদিকে ফতুল্লায় ম্যাচের শেষ দিন রাজশাহী বিভাগের সামনে বড় চ্যালেঞ্জ ছুড়ে দেয়ার সুযোগ পাচ্ছে ঢাকা বিভাগ। তৃতীয় দিনের সকালেই রাজশাহীর প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৯৭ রানে। সকালে মাত্র ১০.৫ ওভারে বাকি ৪ উইকেটে ২৪ রান যোগ করে রাজশাহী। পেসার সুমন খান ৫০ রানে ৫ উইকেট পান।

প্রথম ইনিংসে ৪৩ রানের লিড পাওয়া ঢাকা বিভাগ দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে করেছে ২০৬ রান। সব মিলিয়ে ২৪৯ রানের লিড এখন ঢাকার। শেষ দিনের সকালে এই সঞ্চয় আরেকটু সমৃদ্ধ করে রাজশাহীকে চ্যালেঞ্জিং একটা টার্গেট দেওয়ার ভাল একটা সুযোগ পাচ্ছে ঢাকা।

প্রথম ইনিংসের অপরাজিত ৮৮ রানের সঙ্গে মিল রেখে তাইবুর দ্বিতীয় ইনিংসেও খেলছেন হার না মানা ৬৭ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম বিভাগ বনাম ঢাকা মেট্রো:

চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংস: ২৯০/১০, ১২২.৫ ওভার (তামিম ৩০, সাদিকুর ৫১, পিনাক ঘোষ ৩২, তাসামুল ৯০, মাহিদুল ইসলাম ৩০, মাসুম খান ২৭, মাহমুদউল্লাহ ৩/৫৫, সানি ৬/৮৭)।

ঢাকা মেট্রো প্রথম ইনিংস: ৩৪৯/৭, ১২২ ওভার (শামসুর ৫৫, মাহমুদউল্লাহ ৬৩, জাবিদ ৮১*, শাহিদুল ৮২* আফ্রিদি ৩/১০৩)।

ঢাকা বিভাগ বনাম রাজশাহী:

ঢাকা বিভাগ প্রথম ইনিংস: ২৪০/১০, ৭৬.১ ওভার (রনি তালুকদার ৬৩, জয় রাজ ৩৫, তাইবুর ৮৮, শফিউল ৩/৪৩, তাইজুল ৪/৯২, ফরহাদ রেজা ২/৩৫)।

রাজশাহী বিভাগ প্রথম ইনিংস: ১৯৭/১০, ৭৭.৫ ওভার (জহুরুল ৬৬, মুশফিক ৭৫, সাব্বির ১১, ফরহাদ রেজা ১৬, সুমন খান ৫/৫০)।

ঢাকা বিভাগ দ্বিতীয় ইনিংস: ২০৬/৬,৮০ ওভার (রকিবুল হাসান ৬৫, তাইবুর রহমান ৬৭* তাইজুল ৩/৮২, ফরহাদ রেজা ২/২৯)

*তৃতীয় দিন শেষে।

এ সম্পর্কিত আরও খবর