হকি সিরিজ নিশ্চিত বাংলাদেশের

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 16:26:20

জয়ের ধারা অব্যাহত রেখে ওয়ালটন অনূর্ধ্ব ২১ টেস্ট হকি সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। চতুর্থ ম্যাচে ওমানকে ৪-১ গোলে হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে নিশ্চিত করল স্বাগতিক যুবারা।দ্বিতীয় ম্যাচ হয়ে ছিল ড্র।

প্রতি ম্যাচে অধিনায়ক পরিবর্তনের ধারাবাহিকতায় এদিন বাংলাদেশের আর্মব্যান্ড পড়েন সোহানুর রহমান সবুজ। তার নেতৃত্বে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ।

ম্যাচের দুই মিনিটেই ফিল্ড গোলে স্বাগতিকদের লিড এনে দেন মাহবুব হোসেন। ফিল্ড গোলে ১৩ মিনিটে গোল ব্যবধান ২-০ তে নিয়ে যান আশরাফুল ইসলাম। দ্বিতীয় কোয়ার্টারে অবশ্য কোনো গোল হয়নি।

তৃতীয় কোয়ার্টারে আশরাফুল ইসলাম চোট নিয়ে মাঠ ছাড়েন। তার বদলে ৪০ ও ৪৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে দুই গোল করে বাংলাদেশের বড় জয় নিশ্চিত করেন অধিনায়ক সোহানুর রহমান সবুজ।

৫৮ মিনিটে রাশেদ আল ফাজারির পেনাল্টি কর্নার থেকে সান্ত্বনার এক গোল পায় ওমান।

ম্যাচ শুরুর আগে দুদলের খেলোয়াড়দের হাতে হকি ফেডারেশনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি।

এসময় উপস্থিত ছিলেন বাহফের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুর রশীদ শিকদার, সহ-সভাপতি ড. মাহফুজুর রহমান, সাজেদ এ এ আদেল, জাকির আহমেদ রিপন ও ইউসুফ আলী।

১৫ অক্টোবর, মঙ্গলবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচও ইউটিউব ও ফেসবুকে লাইভ স্ট্রিমিং করবে স্পোর্টস লাইফ টিভি।

 

এ সম্পর্কিত আরও খবর