ভারতের হৃদয় ভাঙতে চান বাংলাদেশ অধিনায়ক!

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 14:39:12

একটা বিষয়ে বাংলাদেশ এবং ভারতের মধ্যে বেশ মিল। চলতি ফিফা বিশ্বকাপ বাছাই পর্বে এখন পর্যন্ত এই দু’দলের কেউ কোন ম্যাচ জেতেনি। পয়েন্ট টেবিলে দু’দলের অবস্থান একেবারে পাশাপাশি। দুই ম্যাচে কোন পয়েন্ট না পেয়ে পাঁচ দলের গ্রুপে বাংলাদেশ এখনো পঞ্চম স্থানে। আর সমান সংখ্যক ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে ভারত চতুর্থ স্থানে।
 
একটা জয়ের খোঁজে ভীষণ মরিয়া ভারত। আর সেই লক্ষ্যে তাদের সামনে সবচেয়ে সহজ টার্গেট বাংলাদেশ। তবে বিষয় হলো বাংলাদেশও যে এই ম্যাচ থেকেই পুরো পয়েন্ট নিয়ে ফিরতে আগ্রহী! আফগানিস্তান ও কাতারের কাছে হেরেছে বাংলাদেশ। বাকি থাকে ওমান। প্রতিপক্ষ বিবেচনায় ভারতের চেয়ে বাংলাদেশের জন্য ওমান অনেক বেশি শক্তিশালী। আর তাই বাস্তবতা জানাচ্ছে- এই পর্বে জেতার মতো বাংলাদেশের কোন প্রতিপক্ষ যদি থাকে তাহলে সেটা ভারতই!

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়াও সেই বিশ্বাসই দেখালেন-‘মঙ্গলবারের ম্যাচটা আমরা জিততেই মাঠে নামবো।’

আরও পড়ুন-বিশ্বকাপ বাছাই ম্যাচে বাংলাদেশকে নিয়ে ভারতের সতর্ক ছক

ওমানের কাছে ২-১ গোলে এবং গ্রুপের সেরা দল কাতারের বিপক্ষে  গোলশূন্য ড্র করা ভারত প্রথম জয়ের জন্য অস্থির হয়ে উঠেছে। নিজ মাঠে খেলা। প্রতিপক্ষ গ্রুপের সবচেয়ে নিচে থাকা দল বাংলাদেশ। সল্টলেকে ১৫ অক্টোবরের ম্যাচে স্বাগতিক ভারত হট ফেভারিট হয়েই নামছে। মাঠের পুরো দর্শকও সমর্থন দেবে ভারতকেই।
 
এসব উপাত্ত ভারতের পক্ষেই থাকছে সেটা মেনেও বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া ঘোষণা দিলেন-‘ জানি এই ম্যাচকে ঘিরে ভারতের অনেক আশা। তবে আমি ভারতের হৃদয় ভেঙ্গে দিতে চাই! আমাদের ওপর কোন চাপ নেই। মাঠ ভর্তি দর্শক থাকবে ভারতের। তারা ভারতের জয় দেখতেই আসবে। আর তাই প্রত্যাশার এই বাড়তি চাপ তো ভারতের ওপরই থাকবে। তারা পারফর্ম করতে না পারলে দর্শক তেঁতে উঠবে তাদের ওপর। আমি আমার দলের খেলোয়াড়দের বলেছি, যাও মাঠে খেল এবং পুরো ম্যাচটা উপভোগ কর। এমন উপভোগ করার সুযোগ হয়তো আর নাও আসতে পারে। ম্যাচটা আমরা উপভোগ করে খেলতে চাই এবং তিন পয়েন্ট নিয়ে ফিরতে চাই।’

কাতার ম্যাচে ০-২ গোলে হারলেও সেই ম্যাচে বাংলাদেশের লড়াকু ফুটবলের ছটা বেশ প্রশংসিত হয়েছে। নিজের খেলোয়াড়দের কাছ থেকে মঙ্গলবারের ম্যাচে তেমন জেদি এবং লড়াকু একটা ম্যাচ আশা করছেন বাংলাদেশ অধিনায়ক।

 সন্দেহ নেই ভারত এই ম্যাচে পয়েন্ট হারালেই সেটা তাদের কাছে হারের দুঃখের চেয়ে কোন অংশে কম হবে না।

-আর একেবারে হেরে গেলে?

ঐ যে, হৃদয় ভাঙা!

এ সম্পর্কিত আরও খবর