এনসিএল মাতাতে প্রস্তুত মুস্তাফিজুর, মিরাজ ও লিটন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 07:26:45

বাংলাদেশ এ দল সিরিজ জিতে শ্রীলঙ্কা থেকে ফিরেছে দেশে। নিউজিল্যান্ড থেকে সিরিজ নিয়ে ফিরেছে অনূর্ধ্ব ১৯ দলও। অনেক ক্রিকেটার ইনজুরি কাটিয়ে দলে যোগ দিয়েছেন। ফলে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দলে এসেছে পরিবর্তন।

পরিবর্তিত নতুন দল নিয়েই লিগের দ্বিতীয় রাউন্ডে খেলতে যাচ্ছে দলগুলো। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) থেকে মাঠে গড়াচ্ছে ওয়ালটন ২১তম ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ড।

রাজশাহী বিভাগ থেকে বাদ পড়েছেন অভিষেক মিত্র, মোহাইমিনুল খান, শফিকুল ইসলাম ও সাকলাইন সজীব। দলে অন্তর্ভূক্ত হয়েছেন নাজমুল হোসেন শান্ত, ফরহাদ হোসেন, ইফতেখার সাজ্জাদ রনি ও সানজামুল ইসলাম।

খুলনা বিভাগ থেকে বাদ গেছেন নাহিদুল ইসলাম, অমিত মজুমদার, জিয়াউর রহমান ও হাসানউজ্জামান। দলে এসেছেন কাজী নূরুল হাসান সোহান, মোহাম্মদ মিথুন, এনামুল হক বিজয়, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

ঢাকা মেট্রো থেকে ছিটকে গেছেন সাদমান ইসলাম ও সৈকত আলী। অন্তর্ভূক্ত হয়েছেন মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও মানিক খান।

সিলেট বিভাগ থেকে বাদ পড়েছেন ইবাদত হোসেন ও রুহেল মিয়া। তবে দলে ঢুকেছেন আফিফ হোসেন ও আবু জায়েদ চোধুরী রাহি।

ঢাকা বিভাগ থেকে বাদ পড়েছেন হৃদয় খান। দলে যোগ দিয়েছেন সাইফ হাসান।

রংপুর বিভাগ থেকে বাদ পড়েছেন ফারদিন হাসান ও শুভাশিস রায়। তবে দলে এসেছেন আরিফুল হক ও লিটন কুমার দাস। বরিশাল বিভাগ থেকে কেউ বাদ পড়েননি। তবে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন সোহাগ গাজী।

চট্টগ্রাম বিভাগ থেকে বাদ পড়েছেন সাদিকুর রহমান ও শাখাওয়াত হোসেন। দলে যোগ দিয়েছেন ইয়াসির আলী রাব্বী, নাঈম হাসান ও মেহেদী হাসান রানা।

এনসিএলের আটটি দল:

রাজশাহী বিভাগ: জুনায়েদ সিদ্দিক, মিজানুর রহমান, জহুরুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, ফরহাদ হোসেন, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, ইফতেখার সাজ্জাদ রনি, সানজামুল ইসলাম, শাকির হোসেন, মোহর শেখ।

খুলনা বিভাগ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, তুষার ইমরান, এনামুল হক বিজয়, রবিউল ইসলাম রবি, মেহেদী হাসান মিরাজ, কাজী নূরুল হাসান সোহান, খান আব্দুর রাজ্জাক, ইমরানউজ্জামান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আল আমিন হোসেন ও মেহেদি হাসান।

ঢাকা মেট্রো: মোহাম্মদ নাঈম শেখ, রাকিন আহমেদ, শামসুর রহমান, মাহমুদউল্লাহ, মার্শাল আইয়ুব, আল আমিন জুনিয়র, জাবিদ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ শহীদুল, আজমির আহমেদ, আবু হায়দার রনি, মোহাম্মদ ইলিয়াস ও মানিক খান।

সিলেট বিভাগ: ইমতিয়াজ হোসেন চৌধুরী তান্না, জাকির হাসান, জাকের আলী অনিক, অলক কাপালী, শাহানুর রহমান, এনামুল হক জুনিয়র, রাহাতুল ফেরদৌস জাবেদ, আবু জায়েদ চোধুরী রাহি, ইমরান আলী এনাম, আফিফ হোসেন, তৌফিক খান তুষার, নাসুম আহমেদ, মিজানুর রহমান সায়েম ও রেজাউর রহমান রাজা।

ঢাকা বিভাগ: মো. সাইফ হাসান, শুভাগত হোম চৌধুরী, রকিবুল হাসান, রনি তালুকদার, আব্দুল মজিদ, তাইবুর রহমান, নাজমুল ইসলাম অপু, জুবায়ের হোসেন, কাজী শাহাদাত হোসেন, জয় রাজ শেখ ইমন, সালাউদ্দিন শাকিল, সুমন খান, শাকিল আহমেদ ও নাদিফ চৌধুরী।

রংপুর বিভাগ: মেহেদী মারুফ, আরিফুল হক, মাহমুদুল হাসান লিমন, নাঈম ইসলাম, নাসির হোসেন, তানবীর হায়দার খান, সোহরাওয়ার্দী শুভ, আলাউদ্দিন বাবু, সাজেদুল ইসলাম, মাইশুকুর রহমান, সঞ্জিত সাহা, রবিউল হক, লিটন কুমার দাস ও হামিদুল ইসলাম হিমেল।

বরিশাল বিভাগ: কামরুল ইসলাম রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, সোহাগ গাজী, ফজলে রাব্বী মাহমুদ, মনির হোসেন খান, সালমান হোসেন ইমন, মোহাম্মদ নুরুজ্জামান, তানভীর ইসলাম, শামসুল ইসলাম, তৌহিদুল ইসলাম, মঈন খান ও রাফসান মাহমুদ।

চট্টগ্রাম বিভাগ: তামিম ইকবাল, মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বী, পিনাক ঘোষ, তাসামুল হক, মাহিদুল ইসলাম, মাসুম খান টুটুল, মেহেদী হাসান, নোমান চৌধুরী, মিনহাজুল আবেদীন আফ্রিদি, নাঈম হাসান, ইরফান শুক্কুর, রনি চৌধুরী ও মেহেদী হাসান রানা।

 

এ সম্পর্কিত আরও খবর