কলকাতা টেস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সৌরভের আমন্ত্রণ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 00:19:32

নতুন করে যেন জেগে উঠেছে ভারতীয় ক্রিকেট। সৌরভ গাঙ্গুলি দেশটির ক্রিকেটের কর্ণধার হতেই উৎসব চলছে পশ্চিমবঙ্গে। বাঙালির এমন সুখবরে মেতেছে শহর। এরইমধ্যে আরেকটি চমকপ্রদ খবর জানাল কলকাতার গণমাধ্যম।  

আসছে মাসেই প্রথমবারের মতো ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে লড়বে বাংলাদেশ দল। আর সেই ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানালেন সৌরভ গাঙ্গুলি।

২২ নভেম্বর ইডেনে শুরু হবে টেস্ট। সন্দেহ নেই দুই বাংলার আবেগ মিশে থাকবে এই লড়াইয়ে। এই সুযোগে ভারতের নতুন বোর্ড প্রেসিডেন্ট ম্যাচটাকে স্মরণীয় করে রাখতে চাইছেন। কলকাতার প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার জানিয়েছে-শেখ হাসিনার কাছে আমন্ত্রণ ইতিমধ্যে চলে গিয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনও উত্তর না এলেও মনে করা হচ্ছে যে কোনও মুহূর্তে চলে আসতে পারে। ধারণা করা হচ্ছে ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে সম্মতিই দেবেন শেখ হাসিনা।

আনন্দবাজার লিখেছে- টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অথবা দু’জনকেই একসঙ্গে দেখা যাবে এই ঐতিহাসিক মঞ্চে? টেস্ট ম্যাচকে কেন্দ্র করে দু’দেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অতিথি হতে চলেছেন, তা নিয়েও চর্চা শুরু হয়েছে। তথ্যভিজ্ঞ মহলের কেউ কেউ বুধবার রাতে জানিয়েছেন, এ সব ক্ষেত্রে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন। সেই অনুমতি পাওয়ার পরেই  অতিথিদের তালিকা তৈরি হয়।

কলকাতা টেস্ট ম্যাচটিকে জমজমাট করতে পুরোদমে প্রস্তুতি শুরু হয়ে গেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। আগামী ৩ নভেম্বর দিল্লিতে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সাকিব আল হাসানদের ভারত সফর শুরু হবে। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচে ভারতের সঙ্গে লড়বে টাইগাররা।

সৌরভ গাঙ্গুলি বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম দল হিসেবে দেশটিতে সফরে যাচ্ছে বাংলাদেশ।

আরও পড়ুন-

সৌরভ বিসিসিআই সভাপতি হলে, যে সুবিধা দেখছে বিসিবি

দ্বায়িত্বটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছেন সৌরভ

ভারতীয় ক্রিকেটের নতুন ‘বস’ সৌরভ গাঙ্গুলি!

এ সম্পর্কিত আরও খবর