ইন্দো-পাক সিরিজের সিদ্ধান্ত মোদি ও ইমরানের- সৌরভ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 22:27:25

দীর্ঘদিন ধরেই ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ হচ্ছে না। সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ক্রিকেট প্রেমীরা আশায় বুক বেঁধে ছিলেন। এবার তাহলে চির বৈরী দুই প্রতিবেশী দেশের ফাটল ধরা ক্রিকেটীয় সম্পর্কটা জোড়া লাগছে তাহলে।

সে আশায় গুড়ে বালি। বিষয়টি আসলে তেমনভাবে ভাবছেন না সৌরভ গাঙ্গুলী নিজেই। তাই তো ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ আয়োজন নিয়ে প্রশ্ন উঠতেই ব্যাপারটা এড়িয়ে গেলেন ভারতের সাবেক এ অধিনায়ক। সিরিজ আয়োজনের দায়টা চাপিয়ে দিলেন দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইমরান খানের কাঁধে।

বৃহস্পতিবার কলকাতায় মিডিয়া ব্রিফিংকালে ভারত-পাকিস্তানের সিরিজ দিয়ে প্রশ্ন করতেই সৌরভ জানিয়েছেন, ‘এ প্রশ্নটা আপনাদের করা উচিত মোদি জি ও পাকিস্তানের প্রধানমন্ত্রীকে।’

২৩ অক্টোবর বিসিসিআইয়ের দায়িত্ব নিতে যাওয়া ৪৭ বছরের সৌরভ সঙ্গে আরো যোগ করেন, ‘অবশ্যই সরকারের অনুমতির প্রয়োজন। আন্তর্জাতিক সফর সরকারের অনুমতি নিয়েই করতে হয়। তাই এ প্রশ্নের কোনো উত্তর আমাদের কাছে নেই।’

পাকিস্তান সব শেষ ভারত সফরে গিয়েছিল ২০১২ সালে। সফরে দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলে দুদল। আর সৌরভের নেতৃত্বে ভারত সব শেষ পাকিস্তান সফরে গিয়ে ছিল ২০০৪ সালে। ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধ ও ১৯৮৯ সালের পর প্রথম দ্বিপাক্ষিক সিরিজ ছিল এটি।

সৌরভ আগেই জানিয়ে রেখেছেন, দায়িত্ব নেওয়ার পর মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে নির্বাচকদের সঙ্গে কথা বলবেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর