সাইফের ব্যাটে শতরান, দাপট ঢাকার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 11:40:46

শ্রীলঙ্কা সফর যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন শুরু করলেন সাইফ হাসান। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে তার ব্যাটে ছিল শতরান। সিরিজ জয়ের আনন্দ নিয়েই দেশে ফিরে দল। সেই ফর্মের দেখা মিলল জাতীয় ক্রিকেট লিগেও। নেমেই করলেন সেঞ্চুরি। তার শতরানের পথ ধরে প্রথম স্তরের ম্যাচে বৃহস্পতিবার প্রথম দিন শেষে ৪ উইকেটে ঢাকা বিভাগ তুলেছে ৩১৪ রান তুলে

শুধু সাইফের পাশাপাশি রান পেয়েছেন রনি তালুকদার ও রকিবুল হাসান। দু'জনের ফিফটিতে ফিফটিতে রংপুরের বিপক্ষে দাপট দেখাচ্ছে ঢাকা।

লিগে এবার নিজের প্রথম ম্যাচে খেলতে নেমে দাপট দেখালেন সাইফ। ১৭৩ বলে ১৩ চার ও তিন ছক্কায় ১২০ রান করার পর আহত হয়ে মাঠ ছাড়েন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার তিন নম্বর শতরান।

সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস ভাগ্যটা ছিল ঢাকার পক্ষে। আব্দুল মাজিদকে (১৭) ফিরিয়ে ভিন্নকিছুর ইঙ্গিত দিচ্ছিলেন সোহরাওয়ার্দী শুভ। কিন্তু এরপর পথ খুঁজে নেয় ঢাকা। ১১৪ বলে ১০ চারে ৬৫ রান করে ফেরেন রনি।

তারপর রকিবুল-সাইফ জুটিতে আসে ১২৭ রান। ৫৭ রান করে ফিরেন রকিবুল। দলীয় ২৯৩ রানের সময় আহত মাঠ ছাড়েন সাইফ।

সংক্ষিপ্ত স্কোর-

ঢাকা বিভাগ ১ম ইনিংস: ৯০ ওভারে ৩১৪/৪ (মাজিদ ১৭, রনি ৬৫, সাইফ ১২০ আহত অবসর, রকিবুল ৫৭, তাইবুর ৩৫, শুভাগত ৮*, সুমন ২*; রবিউল ১/৩৬, শুভ ২/৮০, মাহমুদুল ১/৩৭)।

*প্রথম দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর