সন্ধ্যায় কোস্টারিকার মুখোমুখি সার্বিয়া

, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 22:18:10

রাশিয়া বিশ্বকাপে রোববার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে কোস্টারিকা ও সার্বিয়া। গ্রুপ ‘ই’ তে থাকা দুই দলের ম্যাচটি অনুষ্ঠিত হবে সামারা অ্যারিনাতে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মাঠে গড়াবে খেলা যা।

গ্রুপ ‘ই’ তে অন্য দুই দল ব্রাজিল ও সুইজারল্যান্ড। হটফেভারিট ব্রাজিলের গ্রুপের দল বলে সবার নজর থাকছেই এ ম্যাচে। এদিন রাতেই অবশ্য মুখোমুখি হবে ব্রাজিল ও সুইজারল্যান্ড। হেক্সা মিশনে আসা সেসেলাওদের সঙ্গে শেষ ষোলতে সঙ্গী হতে এম্যাচে ভালো শুরু করতে চাইবে কোস্টারিকা ও সার্বিয়া দুই দলই।

এর আগে দুই দল কোনো প্রতিযোগিতাতেই মুখোমুখি হয়নি কখনোই। রাশিয়া বিশ্বকাপেই প্রথম একে অপরের মুখোমুখি হবে তারা। তবে ফিফা র‌্যাঙ্কিং বলছে ২৩তম অবস্থানে আছে কোস্টারিকা।

অন্যদিকে সার্বিয়ার অবস্থান ৩৪। অর্থাৎ এই জায়গাটায় এগিয়ে থাকছে কোস্টারিকা।

তাছাড়া ৪ বছর আগে ব্রাজিল বিশ্বাকাপে চকম দেখায় কোস্টারিকা। ইতালি, উরুগুয়ে, ইংল্যান্ডের গ্রুপে থেকেও সবার আগে জায়গা করে নিয়েছিল তারা দ্বিতীয় পর্বে। পঞ্চম বারের মতো বিশ্বকাপ খেলতে আসা দলটি সেবার খেলেছিল কোয়ার্টার ফাইনালে।

আর আগের ভিন্ন কয়েকটি নামে অংশ নিলেও ২০১০ সালে প্রথম সার্বিয়া নামে বিশ্বকাপে অংশ নেয় সার্বিয়া। ব্রাজিল বিশ্বকাপে অবশ্য যোগ্যতা অর্জন করতে পারেনি ইউরোপের দেশটি।

শক্তিমাত্রার কথা ললে এম্যাচে সবমিলে কোস্টারিকাই এগিয়ে থাকছে।তবে ফুটবলের চূড়ান্ত ফল তো আর অতীত হিসেব মেনে হয় না। এম্যাচের দিকে তাই চোখ না রেখে উপায় নেই।

এ সম্পর্কিত আরও খবর