মাহিদুলের ৯ রানের আক্ষেপ, লড়ছে বরিশাল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-08 06:02:37

প্রথম শ্রেণীর ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম শতরান হাতছানি দিচ্ছিল। মনে হচ্ছিল শুক্রবার ছুটির দিনেই ধরা দেবে সেঞ্চুরি। কিন্তু নার্ভাস নাইনটিজে গিয়ে পথ হারালেন মাহিদুল ইসলাম। বরিশালের বিপক্ষে মাত্র ৯ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন চট্টগ্রামের এই কিপার-ব্যাটসম্যান।

শুক্রবার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় স্তরের ম্যাচে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ১০৪ রান তুলেছে বরিশাল। ২৩ রানে দুই উইকেটই পেয়েছেন অফ স্পিনার নাঈম হাসান। উইকেটে আছেন মোহাম্মদ আশরাফুল ও মোসাদ্দেক হোসেন ৪ রানে। এর আগে ১ম ইনিংসে চট্টগ্রাম থামে ৩৫৬ রানে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৪ উইকেটে ২৬১ রান নিয়ে দিনের খেলা শুরু করে চট্টগ্রাম। কিন্তু স্কোরটাকে বেশ বড় করতে পারেনি তারা। আগের দিন দারুণ দাপট নিয়ে লড়ছিলেন ইয়াসির। কিন্তু তিনি আগের দিনের ৬৮ রানের সঙ্গে দুই করে ফেরেন সাজঘরে।

কিন্তু মাহিদুল বেশ লড়ছিলেন। মনে হচ্ছিল প্রথম শতরান বুঝি পেয়ে যাবেন। কিন্তু মনির হোসেন খানের বলে ভুল করে বসেন। ১৫৮ বলে ৮ চার ও দুই ছক্কায় ৯১ রান করে হতাশ হয়ে ফেরেন তিনি। শেষ দিকে মাসুম তুলে নেন হাফসেঞ্চুরি।

বরিশালের স্পিনার মনির ৯৯ রানে তুলে নেন ৪ উইকেট। ২৯ রানে ২ উইকেট মোসাদ্দেকের।

জবাবে নেমে বরিশাল পথ হারায় শুরুতেই। শাহরিয়ার নাফিস ১৭ রান তুলে ধরেন প্যাভিলিয়নের পথ। তারপর অবশ্য ফজলে মাহমুদ ও রাফসান আল মাহমুদ কিছুটা লড়েছেন। কিন্তু শেষ বেলায় এসে পথ হারায় বরিশাল।

সংক্ষিপ্ত স্কোর-

চট্টগ্রাম ১ম ইনিংস: ১৩৪.৩ ওভারে ৩৫৬/১০ (পিনাক ১৯, শুক্কুর ৫৭, মুমিনুল ১৫, তাসামুল ২৮, ইয়াসির ৭০, মাহিদুল ৯১, মাসুম ৫০*, নাঈম ০, রানা ৫, আফ্রিদি ০, নোমান ৪; নুরুজ্জামান ১/৪৩, মোসাদ্দেক ২/২৯, মনির ৪/৯৯, আশরাফুল ১/১৮, তানভীর ১/৬৮)।

বরিশাল: ৪৩ ওভারে ১ম ইনিংসে ১০৪/৪ (শাহরিয়ার ১৭, রাফসান ৪৯, ফজলে ১৪, রাব্বি ০, আশরাফুল ৪*, মোসাদ্দেক ৪*; নোমান ১/২১, নাঈম ২/২৩)।

*দ্বিতীয় দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর