রোহিতের শতক অপেক্ষায় রাহানে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 21:05:03

বাজে শুরুর ধকল কাটিয়ে দ্বিতীয় টেস্টের মতো শেষ ম্যাচেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রান উৎসবের পথে হাঁটছে ভারত। আলোর স্বল্পতার মাঝেও রোহিত শর্মা আর আজিঙ্কা রাহানের ব্যাটিং তাণ্ডবে প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ৩ উইকেটে ২২৪ সংগ্রহ করে ফেলেছে স্বাগতিকরা।

শনিবার, ১৯ অক্টোবর আলোর স্বল্পতার কারণে খেলা হয়েছে মাত্র ৫৮ ওভার।

ওপেনার রোহিত (১১৭ ব্যাটিং) ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির দেখা পেলেও শতকের অপেক্ষায় আছেন আজিঙ্কা রাহানে। তিনি ব্যাটিংয়ে আছেন ৮৩ রান নিয়ে। চতুর্থ উইকেটে ১৮৫ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দুজনে টিকে আছেন ক্রিজে। রোহিতের ১৬৪ বলের দাপুটে ইনিংসে আছে ১৪টি চার আর চারটি ছক্কার মার। রাহানে মেরেছেন ১১ চার ও এক ছক্কা।

প্রোটিয়া পেসার ক্যাগিসো রাবাদা উইকেট নিয়েছেন দুটি। আনরিচ নর্টজের পেয়েছেন একটি।

রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃতীয় টেস্টের টসের সময় ঘটে অদ্ভুদ মজার এক ঘটনা। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস টসে হারার ভয়ে ‘প্রক্সি অধিনায়ক’ টেম্বা বাভুমাকে নিয়ে হাজির হন। কিন্তু তিনিও টস জিততে পারেননি। আগের দুই ম্যাচে টসে হেরে ছিলেন প্লেসিস।

ক্রিকেটে এমনটা এই প্রথম নয়। এর আগে গত ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ান নারী ক্রিকেট অধিনায়ক মেগ ল্যানিং সতীর্থ অ্যালিসা হিলিকে সঙ্গে টস জিতে ছিলেন।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে রাবাদার ছোবলে দলীয় ১২ রানের মাথায় ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে (১০) হারায় ভারত। দলীয় স্কোরে চার রান যোগ করতেই শূন্য রানে সাজঘরের পথ ধরেন চেতেশ্বর পূজারা। পুণের দ্বিতীয় টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানো ক্যাপ্টেন বিরাট কোহলিকে ১২ রানে ফিরিয়ে দেন আনরিচ নর্টজে। ভারতের স্কোর তখন ৩৯/৩। এমন মহাসঙ্কটে দলের হাল ধরেন উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত প্রথম ইনিংস: ২২৪/৩, ৫৮ ওভার (রোহিত ১১৭ ব্যাটিং, রাহানে ৮৩ ব্যাটিং; রাবাদা ২/৫৪ ও নর্টজে ১/৫০)।

এ সম্পর্কিত আরও খবর