রান উৎসবের দিনে লিটন-নাঈমের ব্যাটে সেঞ্চুরি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 17:26:11

ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য যেন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। আগের দিনই রান পাহাড়ে পা রাখে ঢাকা বিভাগ। জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে জবাব দিতে নেমে কম যাচ্ছে না রংপুরের ব্যাটসম্যানরাও। তার পথ ধরে ড্রয়ের পথে চারদিনের এই ম্যাচ।

প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। তারপর জবাবে নেমে শনিবার ম্যাচের তৃতীয় দিন শেষে রংপুর ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩৩৪ রান। যদিও এখনো ঢাকার প্রথম ইনিংস থেকে রংপুর পিছিয়ে ২২২ রানে।

রংপুরকে পথ দেখালেন লিটন দাস। তাকে অনুসরণ করে শতরান তুলে নেন নাঈম ইসলাম।

দুঃসময়ে সেঞ্চুরির দেখা পেলেন লিটন। ১৬ টেস্টে নেই তিন অঙ্কের দেখা। বড় ইনিংস খেলা হচ্ছিলই না। এবার ঘরোয়া ক্রিকেটে শতরান দিয়ে ফিরলেন তিনি। এবার খেলতে নেমে প্রথম ইনিংসেই পেলেন সেঞ্চুরি।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচের তৃতীয় দিনে দেখা পেলেন তিন অঙ্কের। সত্যিকার অর্থেই রান উৎসব হচ্ছে এই ম্যাচে। আগের দিনই ডাবল সেঞ্চুরি করেছিলেন সাইফ হাসান। ব্যাটিং উইকেটে এবার তাকে অনুসরণ করে যাচ্ছেন রংপুরের ব্যাটসম্যানরা।

১৩৩ বলে ১৩ বাউন্ডারিতে শতরান পেয়ে যান লিটন। এটি প্রথম শ্রেণীর ক্রিকেটে তার ১৪ নম্বর সেঞ্চুরি। অন্যদিকে ২৯৬ বলে ১২৪ রানে অপরাজিত আছেন নাঈম। প্রথম শ্রেণীর ক্রিকেটে ২৭ নম্বর সেঞ্চুরির দেখা পেলেন তিনি। ৩১ সেঞ্চুরি করে নাঈমের সামনে শুধুই তুষার ইমরান।

রোববার নাঈমের সঙ্গে নামবেন তানবীর হায়দার। তিনি ১০১ বল খেলে ৫২ রানে অপরাজিত রয়েছেন। ব্যাটসম্যানদের এই উৎসবের দিনে হতাশ করেন নাসির হোসেন (১) ও আরিফুল হক (১৭)।

সংক্ষিপ্ত স্কোর-

ঢাকা বিভাগ ১ম ইনিংস: ৫৫৬/৮ ইনিংস ঘোষণা
রংপুর বিভাগ ১ম ইনিংস: ১০৮ ওভারে ৩৩৪/৫ (লিটন ১২২, হামিদুল ৯, মাহমুদুল ০, নাঈম ১২৪*, নাসির ১, আরিফুল ১৭, তানবীর ৫২*; সুমন ২/৭০, শাকিল ২/৭৭, নাজমুল অপু ১/১০৪)।

এ সম্পর্কিত আরও খবর