মেসি জাদুতে শীর্ষে বার্সেলোনা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-07-21 18:06:41

ফের মাঠের লড়াইয়ে আলো ছড়ালেন লিওনেল মেসি। পেলেন গোলের দেখা। তার ফুটবল জাদুতেই লা লিগায় বেশ স্বাচ্ছন্দ্যের সঙ্গে এইবারের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। এনিয়ে স্প্যানিশ লিগে টানা চার জয় ছিনিয়ে নিল কোচ আর্নেস্তো ভালভারদের দল। সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা পাঁচ জয়।

ম্যাচের শুরু থেকেই এইবারকে তাদের ঘরের মাঠে চেপে ধরে বার্সা। এস্তাদিও মিউনিসিপাল ডি ইপুরুয়ায় একের পর এক আক্রমণ চালাতে থাকে অতিথি ব্লুগ্রানারা। তার ফল ১৩তম মিনিটেই পেয়ে যায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। তারকা ফরাসি স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যান গোল করে বার্সা শিবিরে উচ্ছ্বাসের বন্যা বইয়ে দেন।

৫৮তম মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। লুইস সুয়ারেজের পাস থেকে বল পেয়ে মেসিকে দেন গ্রিজম্যান। বার্সা প্রাণভোমরা গোলের সুযোগ পেয়ে বিন্দু মাত্র ভুল করেননি। 

তার আট মিনিট বাদেই ফের প্রমাণ মিলল মেসি স্বার্থপরতা শূন্য। জোড়া গোল পূর্ণ করার সুবর্ণ সুযোগ পেয়ে ছিলেন এ কাতালান সুপারস্টার। গ্রিজম্যানের কাছ থেকে বল নিয়ে প্রতিপক্ষের গোলরক্ষককে ফাঁকি দেন দুরন্ত প্রচেষ্টায়। মেসির সামনে তখন ফাঁকা গোলপোস্ট। কিন্তু না তিনি গোল করলেন না। বার্সার তৃতীয় গোলটি করান তিনি সতীর্থ উরুগুয়ের মেগাস্টার লুইস সুয়ারেজকে দিয়ে। অথচ ইচ্ছা করলে সহজেই জালে বল জড়াতে পারতেন নিঃস্বার্থ মেসি।

৯ ম্যাচে ছয় জয় এক ড্র আর দুই হারে ১৯ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় আট ঘন্টার জন্য হলেও শীর্ষে উঠে গেছে বার্সা। রাতে মায়োর্কাকে হারালে ফের সবার ওপরে উঠে যাবে কোচ জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।

এ সম্পর্কিত আরও খবর