ফিরেই নাঈমের স্পিন যাদু

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-10 05:06:32

ইনজুরি কাটিয়ে ফের মাঠে নাঈম হাসান। ফিরেই বল হাতে ঘূর্ণি যাদু দেখালেন এই অফ স্পিনার। তুলে নিয়েছেন ৪ উইকেট। তার দাপটেই জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে বরিশালের বিপক্ষে বড় লিড পেয়েছে চট্টগ্রাম বিভাগ।

শনিবার লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে বৃষ্টির বাধার মুখে দিনের খেলা অবশ্য নির্বিঘ্নে শেষ হতে পারেনি। এরমধ্যে বরিশালকে ২১৬ রানে অলআউট করে চট্টগ্রাম। ১৪০ রানের লিড নিয়ে বিকেলে শুরু করে দ্বিতীয় ইনিংস। যেখানে বন্দরনগরীর দলটি তুলেছে ১ উইকেটে ৫০ রান।

তৃতীয় দিন শেষে ১৯০ রানে এগিয়ে তারা। পিনাক ঘোষের (৩০) নিয়ে ৯ রানে উইকেটে অধিনায়ক মুমিনুল হক।

শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৪ উইকেটে ১০৪ রানে দিনের খেলা শুরু করে বরিশাল। মোসাদ্দেক হোসেন ফিরে যান শুরুতেই। এরপর তাকে অনুসরণ করেন সোহাগ গাজী ও মোহাম্মাদ আশরাফুল। দুঃসময় কাটিয়ে উঠতে পারছেন না অ্যাশ। এদিন তার ব্যাটে মাত্র ২১ রান।

১৪২ রানে ৭ উইকেট হারিয়ে ফলোঅনের শঙ্কায় পড়ে বরিশাল। এরপর নুরুজ্জামানের ব্যাটে রক্ষা। ১০৭ বলে ৬০ রান করেন তিনি। ইনিংসে ৬২ রানে ৪ উইকেট শিকার করেন নাঈম। মিনহাজুল আবেদিন আফ্রিদি নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

চট্টগ্রাম ১ম ইনিংস : ১ম ইনিংসে ৩৫৬।

চট্টগ্রাম ২য় ইনিংস: ১৯ ওভারে ৫০/১ ( পিনাক ৩০*, ইরফান ১১, মমিনুল ৯*; আশরাফুল ১/১৯)।

বরিশাল ১ম ইনিংস : ৮২.৩ ওভারে ২১৬/১০ (আশরাফুল ২১, মোসাদ্দেক ৪, গাজী ৮, নুরুজ্জামান ৬০, শামসুল ১০, মনির ৫, তানভীর ০*; মেহেদী ২/৬৪, নোমান ২/৩৫, নাঈম ৪/৬২, আফ্রিদি ২/২৬)।

এ সম্পর্কিত আরও খবর