ড্র ম্যাচে আশরাফুলের ব্যাটে হাফসেঞ্চুরি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 20:37:30

ফর্ম হারিয়ে বিপাকেই ছিলেন মোহাম্মদ আশরাফুল। কিছুতেই রানের দেখা পাচ্ছিলেন না জাতীয় দলের এই সাবেক ক্রিকেটার। অবশেষে রান পেলেন তিনি। তার হাফ-সেঞ্চুরিতে ড্র নিয়েই মাঠ ছাড়ল বরিশাল।

রোববার ফতুল্লায় দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৫০ রান নিয়ে দিন শুরু করে চট্টগ্রাম দল। এরপর দ্রুত গতিতে খেলে ৬ উইকেটে ১৯৫ রান তুলে লাঞ্চের আগেই ইনিংস ঘোষণা করেন বন্দরনগরীর দলটির অধিনায়ক মুমিনুল হক।

৭৪ বলে ৫৪ রান তুলেন পিনাক ঘোষ। মুমিনুল ৪৯ বলে তুলেন ৩০। মাহিদুল ইসলাম ৫২ বলে ৪৩ রান তুললে ভালো পুঁজি পায় দল।

জিততে শেষ দিনে বরিশালের লক্ষ্য ছিল ৩৩৬ রান। এমন টার্গেটে শুরুতেই দল পড়ে চাপে। অফ স্পিনার নাঈম হাসান সাজঘরের পথ দেখিয়ে দেন রাফসান মাহমুদকে। তারপর দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়েন শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ আশরাফুল। ১১২ রান যোগ করেন দুই অভিজ্ঞ ক্রিকেটার।

৪২ রান করা নাফিসকে ফেরান নাঈম। আশরাফুলের ব্যাট থেকে আসে ৬০ রান। তারপর ফজলে মাহমুদ, নুরুজ্জামান ও সোহাগ গাজী দ্রুত ফিরলে চাপে পড়ে বরিশাল। তখনই শেষ সেশনে মোসাদ্দেক হোসেন ও শামসুল ইসলাম দারুণ লড়াই করেন।

মোসাদ্দেক ৫২ বলে করেন ৩৫ রান। আর অপরাজিত শামসুল। দল ড্রয়ের তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ে।

সংক্ষিপ্ত স্কোর-

চট্টগ্রাম ১ম ইনিংস: ৩৫৬/১০।

বরিশাল ১ম ইনিংস: ২১৬/১০।

চট্টগ্রাম ২য় ইনিংস: ৪৭ ওভারে ১৯৫/৬ ইনিংস ঘোষণা (পিনাক ৫৪, ইরফান ১১, মুমিনুল ৩০, ইয়াসির ৬, মাহিদুল ৪৩, তাসামুল ১১, মাসুম ২৭*, নাঈম ১১*; কামরুল রাব্বি ২/৪৩, আশরাফুল ১/৩৮, নুরুজ্জামান ১/১৯, মনির ১/৬৮, তানভীর ১/২১)।

বরিশাল ২য় ইনিংস: ৬৫ ওভারে ১৭৪/৭ (রাফসান ০, শাহরিয়ার ৪২, আশরাফুল ৬০, নুরুজ্জামান ১, মাহমুদ ৭, সোহাগ ০, মোসাদ্দেক ৩৫, শামসুল ১৫*; নাঈম ৪/৫৪, নোমান ২/৩৪, মাসুম ১/৬)।

ফল : ম্যাচ ড্র

এ সম্পর্কিত আরও খবর