ব্যালন ডি’অর মনোনয়নই পাননি নেইমার

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 14:16:00

লিওনেল মেসির ছায়া থেকে বের হতে চেয়ে ছিলেন নেইমার। জিততে চেয়ে ছিলেন চ্যাম্পিয়নস লিগ আর ব্যালন ডি’অর ট্রফি। কিন্তু বিশ্বের সব চেয়ে দামী ফুটবলারের স্বপ্নটা পূরণ হওয়া তো দূরের কথা। এবার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায়ও জায়গা পেলেন না নেইমার।

ইনজুরির জন্য সময়টা বাজে কেটেছে বার্সেলোনা ছেড়ে ২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোতে ফরাসি জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) নাম লেখানো ব্রাজিলিয়ান এ মেগাস্টারের। চোটের সঙ্গে নেইমারের পিছু নিয়েছে ক্লাব ও দেশের হয়ে তার নানা বিতর্কিত ঘটনা।

ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিনের এ পুরস্কারের জন্য মনোনয়ন পাননি গত বছরের ব্যালন ডি’অর জয়ী ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচও। দেশকে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনালে তুলে গতবার ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির ১১ বছরের রাজ্যত্ব কেড়ে নিয়ে ছিলেন রিয়াল মাদ্রিদের এ তারকা। বাদ পড়েছেন পল পোগবা ও হ্যারি কেনও।

তবে ফিফা বর্ষসেরা ফুটবলার অ্যাওয়ার্ড জেতা আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি ও পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে যথারীতি তালিকায় আছেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। আছেন কাইলিয়ান এমবাপ্পে, সাদিও মানে ও মোহাম্মদ সালাহ।

প্যারিসে জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীর হাতে পুরস্কারের ট্রফি তুলে দেওয়া হবে ২ ডিসেম্বর।

এ সম্পর্কিত আরও খবর