১৮ ডিসেম্বরই হবে এল ক্লাসিকো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 21:54:17

অবশেষে ফুটবল প্রেমীদের অপেক্ষার প্রহর ফুরলো। চূড়ান্ত হলো মৌসুমের প্রথম এল ক্লাসিকোর দিনক্ষণ। আগামী ১৮ ডিসেম্বর মাঠে গড়াবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের এ মহারণ।

রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) খবরটা নিশ্চিত করেছে।

২৬ অক্টোবর দুই স্প্যানিশ জায়ান্টের মুখোমুখি হওয়ার কথা ছিল ন্যু ক্যাম্পে। কিন্তু স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল কাতালুনিয়ায় রাজনৈতিক অস্থিরতার কারণে ম্যাচ স্থগিত করে লা লিগা কর্তৃপক্ষ।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার স্প্যানিশ লিগের ম্যাচটি ১৮ ডিসেম্বর আয়োজনে সম্মতি দিয়েছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি।’

এল ক্লাসিকো স্থগিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে ১৮ ডিসেম্বর ম্যাচটি খেলার ব্যাপারে একমত হয় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত নেয় দেশটির ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি। দুই ক্লাবের প্রস্তাব বিশ্লেষণ শেষে ১৮ ডিসেম্বরকেই বেছে নেয় কমিটি। লা লিগা কর্তৃপক্ষ অবশ্য ৪ ডিসেম্বর ম্যাচটি আয়োজন করতে চেয়েছিল।

কাতালান স্বাধীনতার পক্ষে ২০১৭ সালে বিতর্কিত গণভোট আয়োজন করায় অঞ্চলটির স্বাধীনতাকামী নয় রাজনৈতিক নেতাকে ৯ থেকে ১৩ বছরের জন্য জেল দেন স্পেনের আদালত। যে কারণে বিক্ষোভে ফেটে পড়ে স্বাধীনতাকামী কাতালান জনতা। পরে বিক্ষোভটা সহিংসতায় রূপ নেয়। ২৬ অক্টোবর বড় ধরনের বিক্ষোভের পরিকল্পনা করে প্রতিবাদকারীরা। নিরাপত্তার স্বার্থে শেষে ম্যাচটি স্থগিত করা হয়।

লা লিগা কর্তৃপক্ষ পূর্ব নির্ধারিত দিনেই রিয়াল মাদ্রিদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতেই এল ক্লাসিকো আয়োজন করতে চেয়েছিল। কিন্তু রিয়াল প্রস্তাবটা নাকচ করে দেয়।

 

এ সম্পর্কিত আরও খবর