বিসিবি-ক্রিকেটারদের বৈঠকে কী অপেক্ষা করছে?

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 20:09:59

দরজা খুলেই বসেছিল বিসিবি। সেই বিকাল থেকেই বিসিবি কার্যালয়ে নিজ কক্ষে বসেছিলেন নাজমুল হাসান পাপন। বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজনও বুধবার সকাল থেকেই অফিস করছেন। বুধবার রাত সাড়ে আটটায় এই রিপোর্ট লেখার সময়ও প্রধান নির্বাহী বিসিবিতে ছিলেন। বিসিবির বেশ কয়েকজন পরিচালকও দুপুর থেকেই তাদের কার্যালয়ে তাদের কক্ষে ছিলেন। সাম্প্রতিক সময়ে বিসিবি সভাপতি এত লম্বা সময় ধরে মিরপুরে অফিস কার্যালয়ে ছিলেন কিনা-তা নিয়েও আলোচনা ছড়ায়। আসলে অফিস নয়, বিকেল থেকে বিসিবি সভাপতি অপেক্ষায় ছিলেন ধর্মঘটে থাকা ক্রিকেটারদের জন্য।

বিসিবি বসের সঙ্গে ক্রিকেটাররা আলোচনা বৈঠকে বসবেন-এমন একটা সম্ভাবনার ক্ষেত্র তৈরি হয়েছিল বুধবার সকাল থেকেই। দুপুরে বিসিবি সভাপতি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। জানা গেছে প্রধানমন্ত্রী দ্রুত ক্রিকেটের এই সমস্যার সমাধান করার জন্য বিসিবি সভাপতিকে বলেন। আর এই সমস্যার সমাধানের একটাই উপায় ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করা।

সেই বৈঠকের জন্য লম্বা সময় ধরে বিসিবি সভাপতির অপেক্ষায় থাকাটা অবশেষে সফল হলো। সন্ধ্যায় ক্রিকেটাররা গুলশানের একটি হোটেলে নিজেদের মধ্যে আলোচনা শেষে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেন-বিসিবির সঙ্গে বৈঠকে তারা বসবেন। তার আগেই অবশ্য ক্রিকেটাররা সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খানের মাধ্যমে বিসিবির কাছে তাদের ১৩ দফা দাবি-দাওয়া সম্বিলিত একটি চার্টার অব ডিমান্ড পাঠিয়ে দেন। বুধবার সন্ধ্যায় ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান জানান-এই চিঠি বিসিবির কাছে কুরিয়ার এবং ই-মেইলের মাধ্যমেও পাঠানো হয়েছে।

এদিকে ক্রিকেটাররা বৈঠক করতে বিসিবিতে আসছে-এই খবর জানাজানি হতেই বিসিবিতেও সাড়া পড়ে যায়। তবে শুধুমাত্র হাতে গনা কয়েকজন ক্রিকেটার নয়, প্রায় শ’খানের মতো ক্রিকেটার বিসিবির সঙ্গে এই বৈঠকে যোগ দিতে গুলশান থেকে মিরপুরের শের-ই-বাংলা হোম অব ক্রিকেটে আসেন।

গুলশানে সন্ধ্যায় ক্রিকেটারদের সংবাদ সম্মেলন শেষে ধর্মঘটে থাকা টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের কাছে বার্তাটোয়েন্টিফোরের প্রশ্ন ছিল-‘সমাধান কি হচ্ছে আজকের বৈঠকে?’

সাকিব স্মিত হাসলেন। কোনো জবাব দিলেন না। তার সেই হাসিতেই যা মিলল তার নাম-জয়!

ক্রিকেটামোদিরাও চান রাতে বিসিবি-ক্রিকেটারদের বহুল আলোচিত ও প্রত্যাশিত এই বৈঠকেই যেন সব ক্রিকেটীয় সঙ্কটের সমাধান হয়।

কিন্তু হবে কি?

এ সম্পর্কিত আরও খবর