মাথা গরমের ম্যাচে সেমির স্বপ্ন বুনল বসুন্ধরা

ফুটবল, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 01:10:07

প্রথম ম্যাচে হারের পর গ্রুপের দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেল বসুন্ধরা কিংস। মাথা গরমের ম্যাচে মোহাম্মদ কদৌহের জোড়া গোলের সুবাদে চেন্নাই সিটিকে ৩-২ গোলে হারিয়ে সেমি-ফাইনালে উঠার আশা জিইয়ে রাখল বাংলাদেশের বর্তমান চ্যাম্পিয়নরা। তবে টানা দুই ম্যাচ হেরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ থেকে বিদায় নিশ্চিত হলো ভারতের চেন্নাই সিটির।

অনাকাঙ্ক্ষিত ঘটনায় প্রথমার্ধে বলের লড়াই বন্ধ ছিল ১২মিনিট। ফাউলের জন্য প্রতিপক্ষের ফুটবলার ইমন বাবুকে হলুদ কার্ড না দেওয়ায় চেন্নাইয়ের কাতসুমি ইউসা রেফারির সঙ্গে তর্ক জুড়ে দিয়ে লাথি দিয়ে ভাঙেন চতুর্থ অফিসিয়্যালের টেবিল। অখেলোয়াড়সুলভ আচরণের জন্য ২৪তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখেন জাপানি এ মিডফিল্ডার।

ধাক্কাধাক্কি করে লাল কার্ড দেখেন দুদলের কোচও। বসুন্ধরার কোচ অস্কার ব্রুজন ও চেন্নাই কোচ আকবর নওয়াজ। ৬৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে রবার্তো এস্লাভা মাঠ ছাড়লে চেন্নাই ৯ জনের দল হয়ে যায়।

প্রথম ম্যাচে ভারতের গোকুলাম কেরালার কাছে ৩-১ গোলে হেরেছিল বসুন্ধরা কিংস। আর মালয়েশিয়ার তেরেঙ্গানুর পর এবার বসুন্ধরার কাছে ধরাশায়ী হলো চেন্নাই সিটি।

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বসুন্ধরার হয়ে দুটি গোল করেন মোহাম্মদ কদৌহ। অন্য গোল উপহার দেন বখতিয়ার দুইশবেকভ।

চেন্নাই সিটির হয়ে গোল দুটি করেন পেদ্রো হ্যাভিয়ের মানজি ক্রুজ (৪৩ মিনিটে) ও  মাশুর শেরিফ (৭১ মিনিটে)।

দুই ম্যাচে এক জয় আর এক হারে তিন পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের তৃতীয় স্থানে এখন বসুন্ধরা। এক ম্যাচ কম খেলে সমান তিন পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে প্রথম ও দ্বিতীয় স্থানে যথাক্রমে তেরেঙ্গানু ও গোকুলাম কেরালা। দুই ম্যাচে দুই হারে শূন্য পয়েন্ট নিয়ে গ্রুপের চতুর্থ স্থানে চেন্নাই সিটি।

এ সম্পর্কিত আরও খবর