নতুন রূপে সেজেছে আফগান ক্রিকেট দল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 01:36:54

সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আফগানিস্তানের যে দলটি বাংলাদেশে এসেছিল। সেই দলের পাঁচজন ক্রিকেটার এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে ছিটকে গেছেন।

আফগান দল থেকে বাদ পড়েছেন শফিকুল্লাহ শফিক, দাওলাত জাদরান, শহীদুল্লাহ কামাল, ফজল নিয়াজাই ও নাজীব তারাকাই।

তবে স্পিন বোলিং অলরাউন্ডার জাভেদ আহমাদি ফিরেছেন টি-টোয়েন্টি দলে। তিন বছর পর সীমিত ওভারে দলে ডাক পেয়েছেন ইয়ামিন আহমাদজাই।

রশিদ খানের নেতৃত্বে দেরাদুনের রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আফগানিস্তান। ওয়ানডে দিয়ে ক্যারিয়াবিয়ানদের সফর শুরু হচ্ছে ৬ নভেম্বর থেকে।

ওয়ানডে দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হজরতুল্লাহ জাজাই, রহমত শাহ, জাভেদ আহমাদি, আফসার জাজাই, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, শরাফুদিন আশরাফ, ইব্রাহিম জাদরান, ইয়ামিন আহমেদজাই, নাভিল-উল হক, ইকরাম আলিখিল ও মুজিব উর রহমান।

টি-টোয়েন্টি দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হজরতুল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমানুল্লাহ গুরবাজ, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, শরাফুদিন আশরাফ, ফরিদ আহমেদ মালিক, ইয়ামিন আহমেদজাই, নাভিল-উল হক, সায়েদ আহমেদ শিরজাদ ও মুজিব উর রহমান।

এ সম্পর্কিত আরও খবর