গোলাপি বলে রাতের টেস্টের হাতছানি বাংলাদেশের

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-21 05:15:26

ইডেন টেস্ট সত্যিকার অর্থেই রঙিন করে তুলতে চাইছেন সৌরভ গাঙ্গুলি। আগেই জানা গেছে ম্যাচটি দেখতে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি চাইছেন হাজির থাকুন তার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তো থাকবেনই।

ভারত-বাংলাদেশের এই টেস্ট ম্যাচটি হতে পারে রাতের আলোতে। গোলাপি বলে প্রথমবারের মতো টেস্ট ম্যাচের হাতছানি টাইগারদের সামনে।

কারণ খোদ টেস্ট ক্রিকেটের নতুন ধারা দিবা-রাত্রিতে ম্যাচ আয়োজন করতে চাইছেন সৌরভ গাঙ্গুলি। তিনি চাইছেন ভারতে প্রথম আন্তর্জাতিক টেস্ট সিরিজ হোক কলকাতার ইডেনে। এরইমধ্যে সবুজ সঙ্কেত দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।

২২ নভেম্বর শুরু টেস্ট ম্যাচটি দিবা-রাত্রিতে করার আনুষ্ঠানিক প্রস্তাব রোববার দেওয়া হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমে এই খবর নিশ্চিত করেছেন। তবে এখনই নিজেদের মতামত জানায়নি বিসিবি।

তবে বাংলাদেশের জন্য রাতে টেস্ট রীতিমতো চ্যালেঞ্জিং। কারণ টেস্ট তো অনেক দূরের ব্যাপার, ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণীর ডে-নাইট টেস্ট ম্যাচ এখন অব্দি খেলেননি টাইগাররা। কোনো প্রস্তুতি ছাড়া গোলাপি বলে মাঠে নামতে অনীহা আছে বোর্ডের। শেষ পর্যন্ত সৌরভের প্রস্তাবে রাজি নাও হতে পারে বিসিবি। এর আগে নিউজিল্যান্ড সফরে দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব পায় বাংলাদেশ। তখন রাজি হননি বোর্ড কর্তারা।

সেই ২০১৬ সাল থেকে শুরু হয়েছে গোলাপি বলে দিবা-রাত্রির ক্রিকেট। এরইমধ্যে বেশ কয়েকটি দল খেললেও বাংলাদেশ আর ভারত রাতের টেস্টে এখন অব্দি মাঠে নামেনি।

এ সম্পর্কিত আরও খবর