ওয়ার্নারের শতকে অস্ট্রেলিয়ার জয়, রাজিথার লজ্জার রেকর্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 07:17:40

ডেভিড ওয়ার্নার একাই একশ। জন্মদিনে রানও তুলেছেন অপরাজিত ১০০। আর পুরো শ্রীলঙ্কা দলের সংগ্রহ ৯৯ রান। ম্যাচের ভাগ্য তো এখানেই নির্ধারণ হয়ে গেছে। কিন্তু না বাস্তবতা ভিন্ন। প্রথম টি-টোয়েন্টিতে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৪ রানের বড় ব্যবধানে জিতেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। 

রোববার, ২৭ অক্টোবর অ্যাডিলেইডে টস হেরে ব্যাট হতে নেমে ম্যাচ সেরা ওয়ার্নারের সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৩ রান তোলে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে টি-টোয়েন্টিতে এটিই অজিদের সর্বোচ্চ সংগ্রহ। সব মিলিয়ে চতুর্থ সর্বোচ্চ। জবাবে ৯ উইকেটের বিনিময়ে ৯৯ রান তুলতেই গুটিয়ে যায় শ্রীলঙ্কান ইনিংস। একপেশে ম্যাচে রান ব্যবধানে এটি অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় জয়। আর শ্রীলঙ্কার সবচেয়ে বড় ব্যবধানের হার।

বল টেম্পারিং কেলেঙ্কারির নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রত্যাবর্তনটাকে ওয়ার্নার রাঙিয়ে রাখলেন সেঞ্চুরি দিয়ে। টি-টোয়েন্টি ক্যারিয়ারে দেশের হয়ে এটি তার প্রথম শতক। ইনিংসের শেষ বলে সিঙ্গেল নিয়ে ওপেনার ওয়ার্নার পূর্ণ করেন তার শতক। তার ৫৬ বলের দাপুটে এ ইনিংসে ছিল ১০ চার ও ৪ ছক্কার মার।

ওয়ার্নারের সঙ্গে অ্যারোন ফিঞ্চ করেন ৬৪ ও গ্লেন ম্যাক্সওয়েল সাজঘরে ফেরেন ৬২ রান নিয়ে। বল টেম্পারিং কেলেঙ্কারির নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাবেক অজি ক্যাপ্টেন স্টিভেন স্মিথ ব্যাট হাতে নামার সুযোগই পাননি।

তবে লজ্জার রেকর্ড গড়েছেন কাসুন রাজিথা। টি-টোয়েন্টিতে এখন তিনি সবচেয়ে খরুচে বোলার। চার ওভারে ৭৫ রান খরচ করে এ লঙ্কান পেসার থেকে যান উইকেট শূন্য। একটি করে উইকেট নেন লক্ষ্মণ সান্দাকান ও  দাসুন শানাকা।

ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে শ্রীলঙ্কার হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭ রান করেন দাসুন শানাকা। অ্যাডাম জাম্পা উইকেট শিকার করেন তিনটি। মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স নেন দুটি করে উইকেট।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

এ সম্পর্কিত আরও খবর