অধিনায়ক সাকিব এখন বিসিবির কাছে বড় ‘সংশয়’!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 23:42:48

তিনি দেশসেরা ক্রিকেটার। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। দুই ফরম্যাটে বাংলাদেশের অধিনায়ক। নিশ্চিতভাবেই কিছুদিন পরে ওয়ানডের অধিনায়কও তারই হওয়ার কথা।

অথচ সেই তাকে ঘিরেই এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিজেও ঘোরতর সংশয়ে। তার প্রতি ভালবাসার কোন কমতি নেই। যেহেতু  সেরা পারফর্মার, তাই তার অনেক কিছুতেই বিসিবি বরাবরই অন্যদের তুলনায় একটু বেশি ছাড় দিয়েছে। তার তৈরি করা অনেক সমস্যা দেখেও না দেখার ভান করেছে।

-ও, তো এমনই; হাসিমুখে এমন অসহায়ত্ব দেখিয়ে তার অনেক কিছুই একসময়ে সয়ে গেছে ক্রিকেট বোর্ড।

তবে সেই সহ্যশক্তি আর সহনীয় পর্যায়ে নেই। আফগানিস্তানের কাছে টেস্ট সিরিজে হার। অধিনায়কত্ব করা নিয়ে সাকিবের সরাসরি অনীহা। কাউকে কোনকিছু না জানিয়ে অনুশীলনে না আসা। বিশ্বকাপের অফিসিয়াল ফটোসেশনে অংশ না নেয়া। ক্রিকেট বিদ্রোহে নেতৃত্ব দেয়া। বোর্ডের পরিচালনা পর্ষদের ভিত নড়িয়ে দেয়া। সর্বশেষ বোর্ডকে অবজ্ঞা করে গ্রামীণফোনের সঙ্গে বানিজ্যিক চুক্তিতে সই করা। ক্রিকেটার সাকিবের মাঠের বাইরের এমনসব ছবিটা এখন ক্রিকেট বোর্ডের কাছে নেতিবাচক প্রচ্ছায়া যেন!

আর তাই সাকিব এই সময়ের ক্রিকেট বোর্ডের কাছে আস্থা নয়, সংশয়ের অন্য নাম।

 ক্রিকেট বিদ্রোহ শেষ হলেও সাকিব ভারত সফরের জন্য প্রথমদিনের অনুশীলনেই আসেননি। পরের দিন এলেন। কিন্তু ঠিক অজানা কারণে ২৭ অক্টোবর, রোববারের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠেই গেলেন না!

- কেন অনুপস্থিত? কেউ জানে না কোন উত্তর!

আর তাই ৩০ অক্টোবর বাংলাদেশ দল টি- টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে যে ভারত সফরে যাচ্ছে সেই সফরে সাকিব আল হাসান যাবেন কিনা-তা নিয়েও এখন ঘোরতর সংশয়ে ক্রিকেট বোর্ড!

বার্তাটোয়েন্টিফোরের কাছে রোববার সকালে বিসিবির শীর্ষ এক পরিচালক বলছিলেন-‘সফরের বাকি আর মাত্র একদিন, আর এখনো আমাদের এসব নিয়ে ভাবতে হচ্ছে। এমন অনিশ্চয়তার কোন মানেই হয় না। কি যে হয়, কে জানে। তামিম তো এখন পুরো সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছে। কে জানে এই সফরে সাকিবও না যেতে পারে, অথবা বোর্ডও তাকে না পাঠাতে পারে!’

-আপনি কি সিরিয়াস?

উত্তর মিলল-‘সবাই জানতে পারবেন, অপেক্ষা করুন।’

বিকল্প তালাশের একটা নতুন মিশন তাহলে শুরু করেছে বিসিবি?

এ সম্পর্কিত আরও খবর