হকির সভায় মুমিনুল সাঈদকে নিয়ে যা বললেন সভাপতি

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 02:17:47

সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদকে ছাড়াই অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ হকি ফেডারেশনের নতুন কমিটির তৃতীয় সভা। ক্যাসিনো কাণ্ডে নাম আসার পর থেকেই অন্তরালে রয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক। তবে একটা গুঞ্জণ ছিল তার বিরুদ্ধে হয়তো ব্যবস্থা নিতে পারে ফেডারেশন। কিন্তু এজেন্ডায় না থাকলেও সভায় উঠল মুমিনুল সাঈদ প্রসঙ্গ।

সোমবার তেজগাঁওয়ে বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত সভা শেষে বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এ প্রসঙ্গে কথা বলেন। তিনি জানান, ‘দেখুন, কেউ যদি কোনো বিষয়ে অভিযুক্ত হন আর সেটা যদি আদালত পর্যন্ত গড়ায় আর আদালত অভিযুক্ত করলে তখন আমাদের হকির বর্তমান যে গঠনতন্ত্র আছে সে অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। এর বাইরে কেউ যদি তিনবারের বেশি মিটিংয়ে অনুপস্থিত থাকেন, তাহলে তার বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। এখনো সেই পর্যায়ে যায়নি।’

বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি আরও বলেন, ‘তার বিরুদ্ধে মিডিয়ায় ও বিভিন্ন জায়গায় অভিযোগ আসছে। কিন্তু আনুষ্ঠানিকভাবে অভিযোগ কেউ করেনি। এখানে আলোচনার কোনো অবকাশ নেই। কারণ আমাদের গঠনতন্ত্রে সব কিছু লিখিত আছে এবং সেই অনুযায়ী কাজ চলবে। আমার জানা মতে তার বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো অভিযোগ নেই। কোনো থানায় ডায়েরিও হয়নি এবং আদালত থেকে অভিযোগপত্রও আসেনি। সেটা এলেই আমরা ব্যবস্থা নেব।’



আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষ্যে হকিতে কী অনুষ্ঠান হবে, সে বিষয়ে আলোচনা হয়েছে সভায়।

সভার জাতীয় দল, ঘরোয়া লিগ ও অভ্যন্তরীণ বিভিন্ন কর্মকাণ্ডে গতি আনতে ৯টি সাব কমিটির অনুমোদন দেওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী বছর বাংলাদেশে অনুষ্ঠেয় বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ ২০২০ ( জুনিয়র বিশ্বকাপ বাছাই) সামনে রেখে অনূর্ধ্ব ২১ জাতীয় দলের ট্রেনিং ক্যাম্প অব্যাহত রাখার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও অন্য নিয়মিত লিগ ও টুর্ণামেন্ট আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

নারী হকি শুরু হয়েছে। দল দেশের বাইরে খেলে এসেছে। এ অবস্থায় বিভাগীয় নারী হকি টুর্ণামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সভায়। পাশাপাশি ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ হতে স্কুল হকি আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর