যেভাবে এখনো দ্বিতীয় রাউন্ডে যেতে পারে আর্জেন্টিনা

, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 00:24:15

দুঃস্বপ্নের মতো এক ম্যাচ! যেখানে জয়ের স্বপ্ন বুঁনেছিল দল, সেখানে ০-৩ গোলে বিধ্বস্ত!এই ব্যর্থতার পর কথা বলতেও ভুলে গেছে আর্জন্টিনা আর তাদের সমর্থকরা। প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে পয়েন্ট হারানোর পর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে এমন হারে ভয়াবহ চাপে লিওনেল মেসির দল। এই অবস্থায় বিশ্বকাপের নকআউট পর্বে উঠাটাই দুরহ হয়ে গেছে লাতিন আমেরিকার এই দেশটির। তবে ফেভারিটদের এখনো রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলতে উঠার সম্ভাবনা শেষ হয়ে যায়নি।

চলুন দেখে নেই কিভাবে এখনো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা যেতে পারে নকআউট পর্বে।

এ অবস্থায় গ্রুপ 'ডি'তে ২ ম্যাচ শেষে ক্রোয়েশিয়ার পয়েন্ট ৬ আর আর্জেন্টিনার ১। এক ম্যাচ খেলে আইসল্যান্ডের পয়েন্ট ১ ও নাইজেরিয়ার ০। এরইমধ্যে ক্রোয়েশিয়া সরাসরিই চলে গেছে দ্বিতীয় রাউন্ডে। বাকি জায়গাটার জন্য এখন লড়বে তিন দেশ। এ অবস্থায় গোলগড়ে মাইনাস ৩ আর্জেন্টিনা। আর আইসল্যান্ডের ০।

এখন আজ শুক্রবার যদি আইসল্যান্ড হেরে যায় নাইজেরিয়ার সঙ্গে তাহলে আফ্রিকার দলটির পয়েন্ট হবে ৩ আর আইসল্যান্ডের আগের মতোই ১ পয়েন্ট। তখন শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারালে লিওনেল মেসির দলের পয়েন্ট দাঁড়াবে ৪। তেমন পরিস্থিতে শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে আইসল্যান্ড হারলে পরের রাউন্ডের টিকিট পেয়ে যাবে আর্জেন্টিনা।

কিন্তু আইসল্যান্ড যদি আজ শুক্রবার জিতে যায় আর শেষ ম্যাচে বড় ব্যবধানে না হারে, তখন দৃশ্যপট একই থাকবে? না, তখনও ক্ষাণিক সম্ভাবনা থাকে মেসি-আগুয়েরোদের। গোল গড় মাইনাস ৩ বলে আর্জেন্টিনাকে শেষ ম্যাচে ২৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে জিততে হবে কমপক্ষে ৪ গোলে। আইসল্যান্ড যদি শেষ দুই ম্যাচের একটি জিতে আর একটি ড্র করে তখন বাদ পড়বে লাতিন আমেরিকার এই দেশটি। সত্যিকার অর্থেই যদি-কিন্তুর হিসাবে খাদের কিনারায় দাঁড়িয়ে আছে আর্জেন্টিনা।

এ সম্পর্কিত আরও খবর