দেশের হয়ে ক্রিকেট মাঠে ফেরা প্রধান লক্ষ্য: সাকিব

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 15:24:32

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবের তথ্য আইসিসির দুর্নীতি বিরোধী দল (এসিইউ)-এর কাছে গোপন করায় এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি২০ অধিনায়ক সাকিব আল হাসান।

এর পর থেকেই সাকিব ইস্যুতে উত্তাল বিশ্ব ক্রীড়াঙ্গন। কেউ সাকিবের পক্ষে সহমর্মিতা জানিয়ে পাশে দাঁড়িয়েছেন আবার কেউ সাকিবের সাজা কেন কম হলো- তার সমালোচনা করেছেন।

সাকিবের নিষেধাজ্ঞায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে বাদ দিয়ে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতের মাটিতে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

এদিকে সাকিবকাণ্ডে দেশের ক্রীড়াঙ্গন বেশ নড়বড়ে। সাকিবের নিষেধাজ্ঞার পেছনে বহুজাতিক ষড়যন্ত্র, বিবিসির অদক্ষতা, ক্রীড়া রাজনীতিসহ নানা বিষয়কে দায়ী করছেন ক্রীড়াপ্রেমীরা।

এমন পরিস্থিতিতে শুক্রবার (১ নভেম্বর) দিবাগত রাত দেড়টায় সাকিব আল হাসান তার ভেরিফাইড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে নিজের অবস্থান তুলে ধরেন।

সাকিব বলেন, আমি আমার সকল ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের বলতে চাই, আমার পরিবার ও আমার ওপরে যে কঠিন সময় যাচ্ছে; সেসময়ে আপনাদের নিঃশর্ত সহযোগিতা ও ভালোবাসা আমার হৃদয়কে ছুঁয়ে গেছে। আমি সত্যিই আশীর্বাদপ্রাপ্ত।

দেশের প্রতিনিধিত্ব করার মানেটা কী সেটা গত কয়েকদিনে আমি সবচেয়ে বেশি অনুভব করেছি।

আমার ওপর নিষেধাজ্ঞা জারি হওয়ার প্রেক্ষিতে যেসব ভক্ত-সমর্থক কিছুটা উত্তেজিত তাদেরকে শান্ত ও ধৈর্য্য ধরার আহ্বান জানাচ্ছি।

একটা কথা পরিষ্কার বলতে চাই, আইসিসি দুর্নীতিবিরোধী দলের তদন্ত কার্যক্রম ছিল সম্পূর্ণ গোপনীয় এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ বিষয়ে কিছুই জানত না। নিষেধাজ্ঞা জারি হওয়ার কিছুদিন আগে আমি বিসিবিকে ঘটনাটা জানাই এবং এরপর থেকে তারা ছিল সবচেয়ে বেশি সহযোগিতাপূর্ণ। পরিস্থিতি অনুযায়ী সব ব্যবস্থা নিশ্চিত করেছে, যার জন্য তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

যাই হোক, পুরো বিষয়টিতে আমাকে একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে এবং আমি আমার নিষেধাজ্ঞা মেনে নিয়েছি। আমার ধারণা এটাই সঠিক।

২০২০ সালের মধ্যে বাংলাদেশের হয়ে আবারও খেলার জন্য ক্রিকেট মাঠে ফিরে আসাটাই এখন আমার প্রধান লক্ষ্য। আর সে পর্যন্ত আপনারা আমার জন্য দোয়া করবেন ধন্যবাদ।

এ সম্পর্কিত আরও খবর