বৃষ্টিতে বাতিল সিডনির টি-টোয়েন্টি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 09:17:08

জিততে হলে ১৫ ওভারে করতে হবে ১১৯ রান। ৯০ বলে ১১৯ রান। খুব কি কঠিন কিছু? অ্যারন ফিঞ্চ যেদিন ঝড়ো ব্যাটিংয়ের মুডে থাকেন সেদিন এটা কোনো রানই নয়!

পাকিস্তানের বিপক্ষে সিডনির প্রথম টি- টোয়েন্টি ছিল অস্ট্রেলিয়ান অধিনায়কের জন্য তেমনই একটা দিন। শুরু থেকেই মার মার কাট কাট ভঙ্গিতে ব্যাট চালান তিনি। কিন্তু বৃষ্টি যে বাঁচিয়ে দিল পাকিস্তানকে। কেড়ে নিল অস্ট্রেলিয়ার সম্ভাব্য জয়! সিডনির বৃষ্টিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি বাতিল হয়ে গেল।

১৫ ওভারে জয়ের জন্য ১১৯ রানের টার্গেটের লক্ষ্যে অস্ট্রেলিয়ার ইনিংসের ৩.১ ওভারের সময় নামা দ্বিতীয় দফার বৃষ্টিতে ম্যাচের দফারফা। সেই সময় অস্ট্রেলিয়া কোনো উইকেট না হারিয়ে ৪১ রান তুলেছিল। পরে টানা বৃষ্টিতে আর খেলাই শুরু করা যায়নি।

সামান্য স্কোরের পেছনে যে দ্রুত গতিতে সামনে বাড়ছিল অস্ট্রেলিয়া তাতে মূলত বৃষ্টির কল্যাণেই রক্ষা পেল পাকিস্তান।

বৃষ্টি বাধা হয়ে এসেছিল পাকিস্তানের ইনিংসেও। ঠিক যেসময় তাদের হাত খুলে ব্যাটিং করার কথা, তখনই বৃষ্টি নামল! আর তাতেই পাকিস্তান শেষের ব্যাটিংয়ের সুযোগটা হারাল। বৃষ্টিতে ম্যাচটা নির্ধারিত হয়ে গেল ১৫ ওভারের মধ্যে। এই সময় পাকিস্তান তুলেছিল ৫ উইকেটে ১০৭ রান। বৃষ্টি আইন অনুযায়ী অস্ট্রেলিয়ার জন্য ম্যাচ জিততে এই ১৫ ওভারে টার্গেট দাঁড়ায় ১১৯ রান।

পাকিস্তানের টি-টোয়েন্টির নতুন অধিনায়ক বাবর আজমের অধিনায়কত্বের অভিষেকটা হাফসেঞ্চুরি দিয়ে শুরু হলো। ৫ উইকেটে দলের ১০৭ রানের মধ্যে সেরা ব্যাটসম্যান বাবর আজম। ইনিংস সূচনা করতে নামা পাকিস্তান অধিনায়ক করলেন অপরাজিত ৫৯ রান। মাত্র ৩৮ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় তিনি এই রান করেন। বাকি ব্যাটসম্যানদের মধ্যে উইকেটকিপার কাম ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান করেন ৩৩ বলে ৩১ রান। আসিফ আলীর ব্যাট থেকে আসে ১১ রান। বাকিদের কেউ আর ডাবল ফিগারেও যেতে পারেননি।

মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন দুটি করে উইকেট পান। আসলে ইনিংসের শেষ ভাগে সিডনির বৃষ্টিটাই পাকিস্তানের ব্যাটিং এবং ম্যাচের সব পরিকল্পনা ভণ্ডুল করে দিলো! খানিকবাদে অস্ট্রেলিয়ার ইনিংসও ভেস্তে গেলে বৃষ্টিতে। সেই সঙ্গে ম্যাচও।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ৫ নভেম্বর, ক্যানবেরায়।

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান ; ১০৭/৫ (১৫ ওভারে, বাবর আজম ৫৯*, স্টার্ক ২/২২, রিচার্ডসন ২/১৬)। অস্ট্রেলিয়া ৪১/০ (৩.১ ওভারে, ফিঞ্চ ৩৯*)।

ফল: বৃষ্টিতে ম্যাচ বাতিল।

এ সম্পর্কিত আরও খবর