রাজকোটের টি-টোয়েন্টিতে ঘূর্ণিঝড়ের শঙ্কা!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 23:31:56

দিল্লিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টির আগে আলোচনার শীর্ষে ছিল বায়ুদূষণ। তবে সব শঙ্কা কাটিয়ে সিরিজের প্রথম সেই ম্যাচটি হয়ে গেল। বাংলাদেশও দারুণ কায়দায় সেই ম্যাচ জিতল। এখন দ্বিতীয় টি-টোয়েন্টির জন্য উভয় দল গুজরাট রাজ্যের রাজকোট শহরে। এখানেও প্রকৃতি বিরূপ মনোভাব নিয়ে বসে আছে! ঘূর্ণিঝড়ের আশঙ্কায় পড়েছে রাজকোটের এই টি-টোয়েন্টি।

ভারতের আবহাওয়া দপ্তর জানাচ্ছে-গুজরাটের দোয়ার্কা ও দিও শহরে ঘূর্ণিঝড় মাহা আঘাত হানার প্রস্তুতি নিচ্ছে। বুধবার, ৬ নভেম্বর গুজরাটের এই দুটো শহরে ঘূর্ণিঝড় ভয়াবহ রূপ নিতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়ার জন্য এখানে সতর্কতাও জারি করা হয়েছে। মাহা নামক এই ঘূর্ণিঝড়ের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে দক্ষিণ গুজরাট ও আরব সাগর তীরবর্তী সৌরাষ্ট্রতে বুধবার ও বৃহস্পতিবার ঝড়ো হাওয়াসহ তুমুল বৃষ্টিপাত হতে পারে।

আর বৃষ্টি মানেই তো ক্রিকেটের শত্রু!

ভারতীয় সরকারি বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে-বুধবার রাতে এবং বৃহস্পতিবার সকালে গুজরাটের দোয়ার্কা ও দিও শহরে ঘন্টায় ১২০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ দিনভর বৃষ্টি হতে পারে!

আবহাওয়া বিভাগের এই বার্তা যদি সঠিক হয় তবে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ৭ নভেম্বর, বৃহস্পতিবার রাতে ভারত-বাংলাদেশের দ্বিতীয় টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেস্তে যাওয়ার আশঙ্কায় পড়ছে!

গুজরাটের এই ঘূর্ণিঝড় নিয়ে ক্রিকেট ধারাভাষ্যকার হর্ষ ভোগলেও টুইটারে আশঙ্কার কথা জানিয়েছেন-‘রাজকোট ম্যাচের আগে এবার সৌরাষ্ট্র উপকূলের পশ্চিম তীরে ৬ ও ৭ নভেম্বর ঘূর্ণিঝড়ের সর্তকতা জারি করা হয়েছে। আশা করছি এই ঘূর্ণিঝড়ে এখানকার অধিবাসীদের যেন ক্ষয়ক্ষতি না হয়। এই বছরের আবহাওয়া সত্যিকার অর্থেই খুবই অনিশ্চিত।’

হর্ষ ভোগলের এই টুইটের জবাবে ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন লেখেন-‘প্রকৃতি তার বিরূপ দেখাচ্ছে!’

তিন ম্যাচের সিরিজে দিল্লিতে ৭ উইকেটে জিতে বাংলাদেশ এগিয়ে আছে ১-০ ব্যবধানে। ৪৩ বলে অপরাজিত ৬০ রান করে মুশফিকুর রহিম সিরিজের প্রথম ম্যাচের জয়ের নায়ক।

এ সম্পর্কিত আরও খবর