পরের ম্যাচে ভালো খেললে সিরিজ জিতব: আমিনুল ইসলাম বিপ্লব

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 19:22:28

আমিনুল ইসলাম বিপ্লব। মূল পরিচয় তার লেগস্পিনার। তবে ব্যাটিংটাও বেশ ভালই জানা। অনেকদিন ধরে দলে একজন লেগস্পিনারের খোঁজ করছিল বাংলাদেশ। তরুণ এই লেগস্পিনারের মধ্যেই টিম ম্যানেজমেন্ট সেই প্রতিভা খুঁজে পেয়েছে। সেপ্টেম্বরে তিনজাতি ক্রিকেটে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে তার অভিষেক হয়। জীবনের প্রথম ম্যাচেই ৪ ওভারে ১৮ রানে ২ উইকেট পান। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নামলেন দিল্লির টি-টোয়েন্টিতে। এখানেও সাফল্য। ৩ ওভারে ২২ রানে ২ উইকেট শিকার।

ক্যারিয়ারের শুরুটা বেশ ভালই হলো লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের। সামনের সময়ে ধারাবাহিকতা দেখাতে চান এই তরুণ। ভারতকে ৭ উইকেটে হারানোর পর দিল্লি থেকে রাজকোটের উদ্দেশে রওয়ানা হওয়ার আগে চলতি সিরিজ এবং নিজের ক্যারিয়ার নিয়ে আলাপচারিতায় রঙিন স্বপ্নের কথা শোনালেন আমিনুল ইসলাম বিপ্লব।

প্রতিপক্ষ ভারত প্রসঙ্গে...

ভারত বড় দল। অনেক ভালো দল। আমাদের আত্মবিশ্বাসের জন্য ওদের বিপক্ষে জেতাটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। সবাই দারুণ চেষ্টা করেছে, আমরা জিতেছি। সবাই খুব খুশি।

সিরিজে লক্ষ্য এখন..

প্রথম ম্যাচটা জিতেছি আমরা। এখন লক্ষ্য দিন দিন আরও উন্নতি করা। পরের ম্যাচে যদি ভালো খেলতে পারি তাহলে জিতব ইনশাল্লাহ।

নিজের পারফরম্যান্স প্রসঙ্গে..

ভারত খুবই ভালো দল। ওদের বিপক্ষে ভালো করাটা সবসময়ই আনন্দের। তবে আমি যখন যে জায়গাতেই যার বিরুদ্ধেই খেলি, চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য।

কোচিং স্টাফরা কি পরামর্শ দিচ্ছেন..

আমরা তো কয়েকদিন আগে এসেছি। এখানে অনুশীলনের সুযোগ হয়েছে। আবহাওয়াসহ সব কিছুর সঙ্গে আমরা ভালোভাবে মানিয়ে নিতে পেরেছি। তারা বলেছেন, ‘ম্যাচ বাই ম্যাচ’ আমাদের ভালো খেলতে হবে।

অভিষেক ম্যাচও ভাল কেটেছিল..

অভিষেক ম্যাচ তো অভিষেক ম্যাচই। ঐ ম্যাচ তো সবসময় স্মরণীয় হয়ে থাকে। ওই ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ ছিল। আর অভিষেক ম্যাচে ভালো করা প্রত্যেকটা খেলোয়াড়ের জন্য জরুরি। ভালো দলের বিপক্ষে এই চ্যালেঞ্জ সব সময়ই থাকে। কোচ আছেন। তার সঙ্গে কথা বলবো, কিভাবে করলে আরও ভালো কিছু করা যায়। ওইভাবে এগোনোর চেষ্টা করব।

বোলিংয়ের সময় মূল পরিকল্পনা কী থাকে?

ব্যাটসম্যান দেখে বোলিং করি আমি। কোন জায়গায় ব্যাটসম্যান খেলতে চাচ্ছে এর বিপরীতে বোলিং করার কৌশল নেই। ভালো বল রাখার চেষ্টা করি। ব্যস এটাই পরিকল্পনা।

অধিনায়ক কি পরামর্শ দিচ্ছিলেন?

রিয়াদ ভাই আমাকে কেবল জায়গা মতো বোলিং করতে বলছিলেন। আমিও বুঝেছিলাম, ঠিক জায়গায় বোলিং করলে কাজ হবে।

এ সম্পর্কিত আরও খবর