তাইবুর-শুভাগতের পর নাদিফের শতক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 16:17:24

তাইবুর রহমান, শুভাগত হোম ও নাদিফ চৌধুরীর সেঞ্চুরির সুবাদে রান পাহাড়ের চূড়ায় উঠে গেছে ঢাকা বিভাগ। জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে ৭ উইকেট হারিয়ে ৪৭৫ রান সংগ্রহ করে প্রথম ইনিংস ঘোষণা করেছে তারা।

প্রথম শ্রেণীর ক্রিকেটে তাইবুর ক্যারিয়ারের ষষ্ঠ, শুভাগত ১১তম ও নাদিফ হাঁকান সপ্তম শতক। তাইবুর ১৮০ বলে ১০ চার ও এক ছক্কায় সংগ্রহ করেন ১০২। শুভাগত ১৮৬ বলে ৮ চার ও এক ছক্কায় করেন ১০৪। আর ক্যাপ্টেন নাদিফ ৭ চার ও ৭ ছক্কায় ১০১* রানে (১৩৮ বলে) অপরাজিত থেকে যান। ৫০* রানের হার না মানা ইনিংস খেলেন সুমন খান।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে রাজশাহীর হয়ে ৪টি উইকেট নেন সানজামুল ইসলাম। ২ টি নেন ফরহাদ রেজা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে রাজশাহী বিভাগ ৩ উইকেটে তুলেছে ৭৭ রান। এখনো ১৬৮ রানে পিছিয়ে তারা। তবে এখনো হাতে আছে ৭ উইকেট।

রাজশাহীর হয়ে ৪১ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন জুনায়েদ সিদ্দিক। ১৭ রানে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন নাজমুল হাসান শান্ত।

ঢাকার হয়ে দুটি উইকেট নেন নাজমুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর-

রাজশাহী বিভাগ প্রথম ইনিংস: ২৩০/১০, ৮৬.১ ওভার (শান্ত ৫৬, মুক্তার ৫৬* সানজামুল ৪৯; সুমন ৩/৪৩, শুভাগত ৩/৫৭, সালাউদ্দিন ২/১৬ ও জুবায়ের ২/৫৮)।

ঢাকা বিভাগ প্রথম ইনিংস: ৪৭৫/৭ ডি., ১৩৬.১ ওভার (তাইবুর ১০২, শুভাগত ১০৪, নাদিফ ১০১* ও সুমন ৫০*; সানজামুল ৪/১৬২ ও ফরহাদ ২/৪১)।

রাজশাহী বিভাগ দ্বিতীয় ইনিংস: ৭৭/৩, ৪২ ওভার (জুনায়েদ ৪১ ব্যাটিং, শান্ত ১৭ ব্যাটিং ও শাকির ১৬; নাজমুল ২/১৭)।

*তৃতীয় দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর