সকালেই রাজকোটের মাঠে মাহমুদউল্লাহ-মুশফিকরা

, খেলা

আপন তারিক, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজকোট থেকে | 2023-08-27 20:21:18

গ্যাস চেম্বার থেকে বিশুদ্ধ বাতাসে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। দিল্লি জয়ের পর এবার মিশন রাজকোট! ভারতের রাজধানী থেকে গুজরাটের এই শহর একেবারেই ভিন্ন। নেই কোলাহল, বায়ুদূষণ কিংবা গুমোট পরিবেশ! সোমবার (৪ নভেম্বর) দুপুরে রাজকোটে পা রেখেছেন মাহমুদউল্লাহ-রিয়াদরা।

cricket
রাজকোটে টাইগাররা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

স্থানীয় পাঁচতারকা হোটেল ইমপেরিয়ালে উঠেছেন টাইগাররা। তবে প্রথম দিনটা শহরে বিশ্রামেই কেটেছে। সব ঠিক থাকলে মঙ্গলবার (৫ নভেম্বর) সকালেই মাঠে পা পড়বে লাল-সবুজ প্রতিনিধিদের। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে সকাল ১০টা থেকে অনুশীলন করার কথা ক্রিকেটারদের।

নতুন এক আত্মবিশ্বাস সঙ্গী করেই আরেকটি মিশনের জন্য প্রস্তুত হবে দল। ভারতের মাঠে ভারতের বিপক্ষে জয় সহজ কোনো কথা নয়। কিন্তু সেটা রোববার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে করে দেখিয়েছেন মুশফিকুর রহিম-সৌম্য সরকাররা। সাকিব আল হাসান-তামিম ইকবালদের ছাড়া চ্যালেঞ্জটা নিয়েছেন মাহমুদউল্লাহ-রিয়াদ।

cricket
রাজকোটে টাইগাররা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আন্ডারডগ হিসেবে শুরু করে এখন টাইগাররাই ফেভারিট। রাজকোটে জিতে গেলেই টি-টোয়েন্টি সিরিজ চলে আসবে তাদের মুঠোয়। তবে জমিনেই পা রাখছেন দলের ক্রিকেটাররা। কারণ তারা ভালো করেই জানেন নিজেদের মাঠে ভারত এবার আরও ভয়ঙ্কর হয়ে জবাব দিতে চাইবে। প্রথম টি-টোয়েন্টি হারের পর চাপের মুখে রয়েছেন অধিনায়ক রোহিত শর্মা!

cricket
রাজকোটে টাইগাররা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সোমবার ভারতের প্রায় প্রতিটি সংবাদপত্রেই ব্যাটিংলাইন আপের সমালোচনা হয়েছে। বলা হচ্ছিল ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবেই সিরিজে দল গড়েছে ভারত। যেখানে তারুণ্যের জয়গান। তবে তাদের নিয়ে কতোটা কী হবে, সে প্রশ্ন তো উঠেই গেল। এমন সব সমালোচনার জবাব দিতে সোমবার ভারতীয় দলও পা রেখেছে রাজকোটে। সৌরাষ্ট্র স্টেডিয়ামে বেলা ২টার দিকে মাঠে নামার কথা তাদের!

cricket
রাজকোটে টাইগাররা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

তবে ৭ নভেম্বরের ম্যাচটি নিয়ে কিছুটা শঙ্কা ভর করেছে। রাজকোটের আকাশ সোমবার রাতেও ছিল পরিষ্কার। কিন্তু ম্যাচের দিন নাকি শহরে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় 'মহা'। আর সেটা হলে বাতিল হয়ে যেতে পারে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। সেটা নিশ্চয়ই চাইবেন না রোহিত। কারণ ম্যাচটা পণ্ড হলে বাংলাদেশ আর সিরিজ হারবে না!

শেষ ম্যাচ ভারত জিতলেও ট্রফি ভাগাভাগি করবেন দুই অধিনায়ক!

এ সম্পর্কিত আরও খবর