মেসিদের 'গৃহযুদ্ধ' থামাতে ব্যস্ত ম্যারাডোনা!

, খেলা

  সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 07:35:05

ঢাকা: এখনো রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠার স্বপ্নটা বেঁচে আছে। যদি-কিন্তু ফাঁক গলে নকআউট পর্বে উঠে যেতে পারে আর্জেন্টাইনরা। কিন্তু ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের পর থেকেই সেই যে 'গৃহযুদ্ধ' শুরু হয়েছে সেটা আর কমছেই না। কোচ হোর্হে সাম্পাওলির প্রতি নাকি আস্থা নেই লিওনেল মেসিসহ অন্য সিনিয়র ফুটবলারদের। অথচ ২৬ জুন সামনে নাইজেরিয়া। সেই ম্যাচে জিততেই হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

এ অবস্থায় গৃহদাহ থামাতে এগিয়ে আসতে চাইছেন ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টাইন এ কিংবদন্তি কোচ-ফুটবলারে মনোমালিন্য দুর করতে চাইছেন। নাইজেরিয়া ম্যাচের আগে তাকে যেন দলের খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে দেওয়া হয় তার অনুমতি চেয়ে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কাছে আবেদনও করেছেন তিনি।

অবশ্য সেই কাজটি শুরুর আগে কোচ সাম্পাওলিকে তুলোধুনো করলেন ম্যারাডোনা। বলছিলেন, 'কম্পিউটার, ড্রোন ও চোদ্দোটা সহকারী কোচ দিয়ে সাম্পাওলির সমস্যার সুরাহা হবে না। তার জন্য ওর মাথা খাটাতে হবে। নিজের সমস্যা নিজেই মাথা খাটিয়ে ঠিক করতে হবে।'

ক্রোয়েশিয়ার কাছে ০-৩ গোলে হারের স্মৃতি ভুলে অবশ্য এরইমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন মেসিরা। দল আছে সেন্ট পিটার্সবার্গে। সেখানেই নিবিড় অনুশীলনে ব্যস্ত দল। এরমধ্যেই ৩১তম জন্মদিনটা পালন করলেন মেসি।

তার আগে অনুজদের পরামর্শ দিলেন ম্যারাডোনা। ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী নায়ক বলছিলেন, 'তোমরা কেউ এমন ভাব করো না যে, একাই কাপ জিতবে। লিও (মেসি) যেমন ভাল খেলে তেমনই খেলেছে। কিন্তু ওর পক্ষে সতীর্থদের সমস্যার সমাধান করা কঠিন। আমি জানি এই সময় কী করতে হয়। সেজন্যই আমি ওদের সঙ্গে কথা বলতে চাই। আর্জেন্টিনার জার্সি গায়ে দেওয়ার মানেটা ঠিক কী সেটা এই দলের সবাইকে বুঝিয়ে দেবো।'

এদিকে জানা গেল, নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে গোলরক্ষক উইলি কাবায়েরোকে বাদ পড়ছেন। তার মারাত্মক ভুলে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল এখন বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা। তার জায়গায় একাদশে আসতে পারেন ফ্রাংকো আরমানি। যদিও এখনো আন্তর্জাতিক অভিষেকটাও হয়নি এই গোলকিপারের।

এ সম্পর্কিত আরও খবর