‘বড় প্রাপ্তি’ খুঁজছেন মাহমুদউল্লাহ

ক্রিকেট, খেলা

আপন তারিক, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজকোট (ভারত) থেকে | 2023-09-01 03:47:37

আরেকটি ইতিহাস গড়ার দরজায় দাঁড়িয়ে দল। ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জিতেই নিজেদের নতুন উচ্চতায় নিয়ে গেছে টাইগাররা। বৃহস্পতিবার আরেকটি জয় ধরা দিলেই ইতিহাস ফের নতুন করেই লিখতে হবে! প্রথমবারের মতো ভারতের মাঠ থেকে সিরিজ জয়ের স্বপ্নটা রীতিমতো উঁকি দিচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের মনে!

দিল্লিতে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে হাসিমুখে বলছিলেন, নির্ভার হয়ে খেলবেন। বুধবার সেই নির্ভার মাহমুদউল্লাহরই দেখা মিলল। কিন্তু এবার আত্মবিশ্বাসী সুর! হবেই না কেন? একটা জয়ই পাল্টে দিতে পারে অনেক কিছু।

তাইতো একটা সাফল্যের পথ ধরে এখন আরেকটি অর্জনে চোখ। 'বড় প্রাপ্তি' খুঁজতে শুরু করেছেন মাহমুদউল্লাহ। বুধবার সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠের সংবাদ সম্মেলনে জানিয়ে দিলেন নিজের সেই ইচ্ছের কথাটাও। বলছিলেন, 'অনেক বড় একটা সিরিজ। ভারত তাদের নিজেদের মাঠে অনেক বেশি শক্তিশালী। গত এগার-বার সিরিজে এটা তারা প্রমাণ দিয়েছে। এটা কিন্তু অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য, আমাদের ক্রিকেটের জন্য। প্রথমবারের মতো ভারতে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে এসেছি আমরা। ভাল খেলে জিততে পারলে আমাদের জন্য অনেক বড় একটা অর্জন হবে।'

দিল্লিতে ব্যাটসম্যানরা তেমন একটা সুবিধা করতে না পারলেও রাজকোটে বৃহস্পতিবার রাতে ভিন্ন দৃশ্যও দেখা যেতে পারে! রান উৎসব হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

এই মাঠের নিকট অতীতের রেকর্ড দেখে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ জানাচ্ছিলেন, 'যদি দিল্লির উইকেটের সঙ্গে তুলনা করেন, তবে আমি ঠিক বলতে পারবো না এখানকার উইকেট কেমন হবে। তবে এই মাঠের উইকেটের গড় রান যেটা বলে, ১৭০ থেকে ১৮০-এর মতো স্কোর হয়ে থাকে। অনেক বড় স্কোর হয়ে থাকে এখানে! এই ব্যাপারটা চিন্তা করলে আমাদের গেম প্ল্যান আর অ্যাপ্রোচে কিছুটা হলেও পরিবর্তন আনতে হবে!'

তবে একাদশে পরিবর্তন আসবে তেমন কোনো ইঙ্গিত নেই। তারওপর দিল্লিতে খেলা একাদশের ক্রিকেটারদেরও ইনজুরি নিয়ে কোনো সমস্যা নেই। তাইতো মাহমুদউল্লাহ সাফ জানিয়ে রাখলেন, 'আপাতত দলে পরিবর্তনের কোনো পরিকল্পনা নেই।' উইনিং কম্বিনেশন ভাঙার কোনো মানেই হয় না।

এ সম্পর্কিত আরও খবর