মালান-মরগানের ব্যাটে সমতায় ফিরল ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 09:06:15

সিরিজ জয়ের আশা জিইয়ে রাখতে হলে আজ শুক্রবার, ৮ নভেম্বর জিততেই হতো ইংল্যান্ডকে। ডেভিড মালান ও ইয়ন মরগানের দাপুটে ব্যাটিংয়ে সফরকারীরা সেটাই করে দেখাল। চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৭৬ রানে হারিয়ে দিলো ইংল্যান্ড।

ন্যাপিয়ারের ম্যাকলিন পার্কে দুরন্ত এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-২ এ সমতায় ফিরল ইংলিশরা।

ম্যাচ জিতলেও টস ভাগ্য কিন্তু ইয়ন মরগানের পক্ষে ছিল না। তাই তো শুরুতেই ব্যাটিংয়ে নামে ইংলিশরা। ৫৮ রানের মধ্যে দুই ওপেনার টম ব্যান্টন ও জনি বেয়ারস্টো সাজঘরে ফিরলে দলের হাল ধরেন ডেভিড মালান ও ক্যাপ্টেন ইয়ন মরগান। তৃতীয় উইকেটে ১৮২ রানের পার্টনারশিপ (টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের সব চেয়ে বড় পার্টনারশিপ) গড়ে দলকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দেন দুজনে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত থেকে যান ম্যাচ সেরা মালান (৫১ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৩*)। তবে ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করে মাঠ ছাড়েন মরগান (৪১ বলে সমান ৭ চার ও ছক্কায় ৯১)। এই সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি দুটোই ইংলিশদের মধ্যে দ্রুততম। সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২৪১ রান।

নিউজিল্যান্ডের হয়ে দুটি উইকেট নেন মিচেল স্যান্টনার। বাকি উইকেটটা যায় টিম সাউদির থলেতে।

২৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে ১৬৫ রানেই গুটিয়ে যায় স্বাগতিক কিউইদের ইনিংস। অধিনায়ক সাউদি করেন ৩৯ আর কলিন মুনরো ৩০ ও মার্টিন গাপটিল ২৭।

ব্যাটিংয়ের মতো অতিথি ইংলিশদের বোলিংটাও ছিল দুর্দান্ত। চার উইকেট শিকার করেন ম্যাট পারকিনসন। দুটি নেন ক্রিস জর্ডান।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ২৪১/৩, ২০ ওভার (মালান ১০৩*, মরগান ৯১; স্যান্টনার ২/৩২ ও সাউদি ১/৪৭)।

নিউজিল্যান্ড: ১৬৫/১০, ১৬.৫ ওভার (সাউদি ৩৯, মুনরো ৩০, গাপটিল ২৭; পারকিনসন ৪/৪৭ ও জর্ডান ২/২৪)।

ম্যাচ সেরা: ডেভিড মালান।

ফল: ইংল্যান্ড ৭৬ রানে জয়ী।

 

এ সম্পর্কিত আরও খবর