টাইগারদের ইমার্জিং দলে বিপ্লব ও সৌম্য

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-20 09:40:44

টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই ভারত থেকে ফিরবেন ছয় ক্রিকেটার। তারা হলেন সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, অলরাউন্ডার আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম ও আবু হায়দার রনি।

দেশে ফিরেই শফিউল বাদে বাকি সবাই ব্যস্ত হয়ে পড়বেন ইমার্জিং টিমস এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে। টুর্নামেন্টের জন্য ঘোষিত টাইগারদের দলে জায়গা করে নিয়েছেন এই পাঁচ ক্রিকেটার।

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন আরেক লেগ স্পিনার মিনহাজুল আবেদিন আফ্রিদি। ডাক পেয়েছেন বাঁ-হাতি স্পিনার তানভির ইসলামও।

টুর্নামেন্টটা মূলত অনূর্ধ্ব ২৩ বছর বয়সী ক্রিকেটারদের নিয়ে। তবে বেশি বয়সী ক্রিকেটার চার জন রাখা যায়। সেই নিয়ম মেনেই সৌম্য (২৬ বছর) ও মেহেদি হাসান (২৪ বছর) দলে অন্তর্ভূক্ত হয়েছেন।

বৃহস্পতিবার থেকে মাঠে গড়াচ্ছে আট দলের ইমার্জি টিমস এশিয়া কাপ। গ্রুপ ‘বি’ তে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, হংকং ও সংযুক্ত আরব আমিরাত।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, ইয়াসির আলি চৌধুরি, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভির ইসলাম, হাসান মাহমুদ, মেহেদি হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, আবু হায়দার ও মেহেদি হাসান।

 

এ সম্পর্কিত আরও খবর