নাসিরের শতকে লাগাম টেনে ধরেছে রংপুর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 09:09:14

নাসির হোসেন এর আগে সেঞ্চুরি থেকে বঞ্চিত হন। তাও টানা দুই ইনিংসে। এবার আর মিস করলেন না। তার হাঁকানো দাপুটে সেঞ্চুরির আগে পাঁচ উইকেট শিকার করেন মুকিদুল ইসলাম। ব্যাট-বল হাতে দুজনের দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ঢাকা বিভাগের বিপক্ষে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরের ম্যাচের লাগাম টেনে ধরেছে রংপুর বিভাগ।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ২০০ রান সংগ্রহ করেছে রংপুর। অথচ শুরুতে ৪২ রানেই তিন উইকেট হারিয়ে ফেলেছিল তারা। কিন্তু নাসিরের শতকে ঘুরে দাঁড়িয়ে ২১২ রানের লিড নিয়ে ফেলেছে অধিনায়ক নাঈম ইসলামের দল। হাতে এখনো পাঁচ উইকেট।

শুরুটা ভালো না হলেও নাসির ব্যাট হাতে দলের হাল ধরেন। ২০৫ বলে ১১ চারে ১০৪ রান নিয়ে এখনো ক্রিজে টিকে আছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি তার সপ্তম শতক। সঙ্গে পৌঁছে যান পাঁচ হাজার রানের মাইলফলকে। তাকে সঙ্গ দিচ্ছেন নাঈম ইসলাম (২৬ ব্যাটিং)। তবে ৩০ রান নিয়ে ফেরেন আরিফুল হক।

ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন তাইবুর রহমান ও আরাফাত সানি।

তার আগে সোমবার, ১১ নভেম্বর ৫ উইকেটে ১৯৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ঢাকা। মুকিদুল ইসলাম ও আলাউদ্দিন বাবুর বোলিং দাপটে মাত্র ২৭ রান তুলতেই তারা হারিয়ে ফেলে বাকি পাঁচ উইকেট।

মুকিদুল ইসলাম একাই শিকার করেন পাঁচ উইকেট। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। ক্যারিয়ারে এই প্রথমবারই পাঁচ উইকেট শিকার করলেন তিনি। আলাউদ্দিন বাবু নেন দুটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

রংপুর বিভাগ প্রথম ইনিংস: ২৩৪/১০, ৮১.৩ ওভার (নাসির ৭০, সোহরাওয়ার্দী ৫৭, তানবির ৪৭ ও নাঈম ২৩; নাজমুল ৫/৬৫, সালাউদ্দিন ৩/৫৬ ও শাহাদত ২/৫০)।

ঢাকা বিভাগ প্রথম ইনিংস: ২২২/১০, ৬৪.১ ওভার (রাকিবুল ৬৭, মাজিদ ৫২, তাইবুর ৩৪, নাদিফ ২৯ ও সানি ১৯; মুকিদুল ৫/৩৭ ও আলাউদ্দিন ২/৪৪)।

রংপুর বিভাগ দ্বিতীয় ইনিংস: ২০০/৫, ৮১ ওভার (নাসির ১০৪ ব্যাটিং, আরিফুল ৩০, নাঈম ২৬ ব্যাটিং; তাইবুর ২/২৭ ও সানি ২/৩৬)।

*তৃতীয় দিন শেষে

 

এ সম্পর্কিত আরও খবর