মেট্রোকে জেতাতে পারলেন না সেঞ্চুরিয়ান আইয়ুব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 18:11:12

দুর্ভাগ্যই বলতে হবে ঢাকা মেট্রোপলিসের। ক্যাপ্টেন মার্শাল আইয়ুবের শতকের ওপর ভর করে ৩৫৫ রানের লিড নিয়েও জয় ছিনিয়ে নিতে পারেনি তারা। বোলাররা ব্যর্থ হওয়ায় জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় স্তরের ম্যাচে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তৌফিক খান (৭৫) ও শানাজ আহমেদের (৬১) জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে সিলেট বিভাগ দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৮৭ রান তুলে ম্যাচ ড্র করে ফেলে।

ঢাকা মেট্রোর হয়ে তিনটি উইকেট নেন তাসকিন আহমেদ।

তার আগে মঙ্গলবার, ১২ নভেম্বর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ২৪৫ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে ঢাকা মেট্রো। মার্শাল আইয়ুবের সেঞ্চুরির সুবাদে ১৫০ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো (৩৯৫/৬ ডি.)।

২১২ বলে ২২ চার ও এক ছক্কায় ১৬৩ রান নিয়ে ফেরেন মার্শাল আইয়ুব। ৩০ রান করেন জাবিদ।

সিলেটের হয়ে দুটি করে উইকেট নেন এনামুল হক জুনিয়র ও অলক কাপালি।

শামসুর রহমানের শতকে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর ৩১১ রানের জবাবে অভিষিক্ত অমিত হাসানের (১২৫) সেঞ্চুরিতে প্রথম ইনিংসে সিলেট গড়ে ৩৫১ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর-

ঢাকা মেট্রোপলিস প্রথম ইনিংস: ৩১১/৮ ডি., ৮৩.৫ ওভার (শামসুর ১১৪, আল আমিন ৬৯, রাকিন ৪৮, শরিফুল্লাহ ৩৮; রেজাউর ৫/৬০ ও এনামুল ৩/৮৫)।

সিলেট বিভাগ প্রথম ইনিংস: ৩৫১/১০, ১০১.৩ ওভার (অমিত ১২৫, গালিব ৫৯, ইমতিয়াজ ৩৩, অলক ৩২, রাহাতুল ৩৯ ও এনামুল ২০; শহীদুল ৩/৬৩, শরিফুল্লাহ ৩/৮৬ ও তাসকিন ২/৫৪)।

ঢাকা মেট্রোপলিস দ্বিতীয় ইনিংস: ৩৯৫/৬ ডি., ১০১ ওভার (আইয়ুব ১৬৩, আজমির ৮০, শামসুর ৩৭ ও জাবিদ ৩০; রাহাতুল ২/৫৯ ও এনামুল ২/১১৪)।

সিলেট বিভাগ দ্বিতীয় ইনিংস (লক্ষ্য ৩৫৬): ১৮৭/৪, ৪৯ ওভার (তৌফিক ৭৫, শানাজ ৬১, গালিব ২৩*; তাসকিন ৩/২৪)।

ম্যাচ সেরা: অমিত হাসান।

ফল: ম্যাচ ড্র।

 

এ সম্পর্কিত আরও খবর