মাশরাফিকে শেষ পর্যন্ত নিল ঢাকা প্লাটুন

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-13 13:39:36

স্থানীয় খেলোয়াড়দের নিলামের তৃতীয় রাউন্ডে একই দৃশ্য। বিপিএলের সাতটি দলের কেউ মাশরাফি বিন মর্তুজার প্রতি আগ্রহ দেখায়নি। তবে চতুর্থ রাউন্ডে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা মাশরাফিকে দলে নিল ঢাকা প্লাটুন। বিপিএলের আগের আসর গুলোতে ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে কাড়াকাড়ি পড়ে যেত। অথচ এবার তাকে দলে নেওয়ার জন্য প্রথম তিন রাউন্ডে কোনো দল ন্যূনতম ইচ্ছেও প্রকাশ করল না! চতুর্থ রাউন্ডে এসে অনেক হিসেবের অঙ্ক কষার পর মাশরাফিকে যেন দলে জায়গা দিল ঢাকা প্লাটুন!

লটারির তৃতীয় রাউন্ডে স্থানীয় খেলোয়াড়দের বাছাইয়ের এই পর্বে সিলেট বেছে নেয় রনি তালুকদার ও নাঈম হাসানকে। রাজশাহী দলে টানে স্পিনার তাইজুল ইসলাম ও অলক কাপালিকে। ঢাকা প্লাটুন বেছে নিল ব্যাটসম্যান আরিফুল হক ও মুমিনুল হককে। রংপুর রেঞ্জার্স উইকেটকিপার ব্যাটসম্যান জাকির হাসান ও পেসার তাসকিন আহমেদকে দলে নেওয়ার সিদ্ধান্ত জানায়। খুলনা টাইগার্স শামসুর রহমান ও মোহাম্মদ সাঈফ হাসানকে দলে টানে। কুমিল্লা ওয়ারিওয়র্স স্পিনার সানজামুল ইসলাম ও বাঁহাতি পেসার আবু হায়দার রনিকে তাদের দলে নেয়। চট্টগ্রাম লটারিতে উইকেটকিপার নূরুল হাসান সোহান ও ‘ডি’ ক্যাটাগরিতে থাকা স্পিনার এনামুল হক জুনিয়রকে দলে নেওয়ার সিদ্ধান্ত জানায়।

চতুর্থ রাউন্ডে রাজশাহী কামরুল ইসলাম রাব্বী ও ইরফান সুক্করকে দলে ভেড়ায়। সিলেট থান্ডার এই পর্বে দলে নেয় পেসার দেলোয়ার হোসেন ও বাঁহাতি স্পিনার মনির হোসেন খানকে নেয়। রংপুর ব্যাটসম্যান ফজলে হোসেন রাব্বী এবং নাফিদ চৌধুরীকে বেছে নেয়। ঢাকা প্লাটুন দলে নিল শুভাগত হোম ও মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির নাম ঘোষণার আগে ঢাকা প্লাটুন লটারির এই পর্যায়ে বেশ লম্বা সময় নেয়।

এ সম্পর্কিত আরও খবর