ভারতকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 13:25:28

বড় কোনো টুর্নামেন্টে ভারতকে হারানোটা যেন ভুলেই গেছে পাকিস্তান। বিশেষ করে আইসিসির টুর্নামেন্টে। চ্যাম্পিয়নস ট্রফিতে পারলেও বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে এখনো হারাতে পারেনি তারা। আর কূটনৈতিক খারাপ সম্পর্কের কারণে চির বৈরী দুই প্রতিবেশী দেশের দ্বিপাক্ষিক সিরিজ তো কবে থেকেই বন্ধ।

এসিসি ইমার্জিং টিমস কাপে সেই বিরল ঘটনাই উপহার দিল পাকিস্তানের অনূর্ধ্ব ২৩ দল। নাটকীয় ম্যাচে মাত্র ৩ রানে হারিয়ে দিল টিম ইন্ডিয়াকে। চির শত্রু ভারতকে শুধু হারায়নি তারা। সঙ্গে টুর্নামেন্টের সেমিফাইনালের টিকিটও কেটেছে পাকিস্তানের ছেলেরা।

বুধবার, ২০ নভেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল ম্যাচ জেতার আগে পাকিস্তানের অধিনায়ক রোহেল নাজির টসও জিতে ছিলেন।

শুরুতে ব্যাট হাতে নেমে ওপেনার ওমর ইউসুফের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৭ রানের পুঁজি গড়ে পাকিস্তানের যুবারা। ইউসুফের ৬৬ রানের সঙ্গে সাঈফ বাবর ৪৭*, হায়দার আলি ৪৩ ও ক্যাপ্টেন রোহেল করেন ৩৫ রান।

ভারতের হয়ে দুটি করে উইকেট শিকার করেন শিভাম মাভি, হৃত্বিক সকীন ও সৌরভ দুবে।

লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে ২৬৪ রানে গুটিয়ে যায় ভারতীয় যুবাদের ইনিংস। সানবির সিংয়ের ৭৬ রানের সঙ্গে বিআর শরদ ৪৭ ও আরমান জাফর ৪৬ রান তুলেন।

পাকিস্তানের হয়ে ম্যাচ সেরা সাঈফ বাবর ও মোহাম্মদ হাসনাইন দুটি করে উইকেট নেন।

বৃহস্পতিবার, ২১ নভেম্বর আসরের দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচে বিজয়ী হলে ২৩ নভেম্বর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ফাইনালে লড়বে জুনিয়র টাইগাররা।

 

এ সম্পর্কিত আরও খবর