ওয়ার্নারের শতকে রান পাহাড়ে উঠছে অস্ট্রেলিয়া

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 21:25:26

ব্রিসবেনে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে যাচ্ছেন ডেভিড ওয়ার্নার। সেঞ্চুরি পূর্ণ করে অস্ট্রেলিয়ান এ ওপেনার এখন ছুটে চলেছেন ডাবল সেঞ্চুরির দিকে। তার হার না মানা ১৫১* (ব্যাটিং) রানের অনবদ্য ক্রিকেটীয় ইনিংসের সুবাদে রান পাহাড়ে উঠে যাচ্ছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে এক উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করে ফেলেছে স্বাগতিকরা।

মারকুটে ব্যাটসম্যান ওয়ার্নারের ২৬৫ বলের ১৫১* (ব্যাটিং) রানের দাপুটে ইনিংসে ছিল ১০টি বাউন্ডারির মার। এটি তার ক্যারিয়ারের ২২তম টেস্ট সেঞ্চুরি। তবে তিন রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন জো বার্নস। ৫৫ রান নিয়ে ওয়ার্নারকে সঙ্গ দিয়ে যাচ্ছেন মারনাস লাবুশেন।

১৬৬ বলে ১০ বাউন্ডারিতে ৯৭ রানে ইয়াসির শাহর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তারকা ওপেনার বার্নস। সুবাদে দ্বিতীয় দিন শেষে ৭২ রানের লিড নিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। হাতে এখনো ৯ উইকেট।

প্রথম দিনে প্রথম ইনিংসে ২৪০ রানে গুটিয়ে যায় পাকিস্তান। সফরকারীরা অলআউট হলে শেষ হয় প্রথম দিনের খেলাও। তাই শুক্রবার, ২২ নভেম্বর দ্বিতীয় দিনের খেলা অস্ট্রেলিয়া শুরু করে ব্যাট হাতে নেমে।

সংক্ষিপ্ত ইনিংস-

পাকিস্তান প্রথম ইনিংস: ২৪০/১০, ৮৬.২ ওভার (আসাদ ৭৬, আজহার ৩৯, রিজওয়ান ৩৭, মাসুদ ২৭ ও ইয়াসির ২৬; স্টার্ক ৪/৫২, কামিন্স ৩/৬০ ও হ্যাজলউড ২/৪৬)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩১২/১, ৮৭ ওভার (ওয়ার্নার ১৫১ ব্যাটিং, বার্নস ৯৭ ও লাবুশেন ৫৫ ব্যাটিং; ইয়াসির ১/১০১)।

*দ্বিতীয় দিন শেষে

 

এ সম্পর্কিত আরও খবর