বাউন্সারের চোট নিয়েও ভালো আছেন লিটন-নাঈম

ক্রিকেট, খেলা

আপন তারিক, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 12:09:09

কলকাতা (ভারত) থেকে: পিঙ্ক বল টেস্টের প্রথম দিনটা দুঃস্বপ্নের মতোই ছিল বাংলাদেশের। শুক্রবারই ইনজুরিতে পড়েছেন দুই ক্রিকেটার লিটন দাস ও নাঈম হাসান। কলকাতা টেস্ট থেকেই ছিটকে গেলেন দু'জন। মোহাম্মদ শামির বাউন্সার দুজনের হেলমেটে এসে লাগে। লিটনের চোট সয়েও ব্যাট  করে যান। এরপর ব্যাট করলেও ৭ বল খেলার পর মাঠ ছাড়তেই তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

ভারতীয় পেসার শামির আরেকটা বল নাঈমের হেলমেটেও লাগে। তাকেও যেতে হয় হাসপাতালে। স্থানীয় উডল্যান্ডস হাসপাতালে রেডিওলজিস্ট ডা. সৌমিত্র ভট্টাচার্য ও নিউরোলজিস্ট ড. দীপ দাস পর্যবেক্ষণ করেন তাদের। বাংলাদেশ ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বার্তাটোয়েন্টিফোরকে জানান-তাদের অবস্থা স্থিতিশীল। তবে লিটনের মাথা ব্যথা আছে। সিটি স্ক্যানে খুলিতে কিংবা অভ্যন্তরীণ কোনো চোটের প্রমাণ মেলেনি। 

লিটন আগের দিন রাতে জানাচ্ছিলেন, তার মাথায় কিছুটা ব্যথা রয়েছে। এমন কী ঘুমও পাচ্ছে তার। অবশ্য নাঈমের তেমন সমস্যা নেই। তিনি বেশ সুস্থ আছেন।

সিটি স্ক্যান ও অন্য পরীক্ষায় কোনো চোট পাওয়া যায়নি তাদের। তবে মাঠের বাইরেই থাকতে হচ্ছে তাদের। এর আগে সাইফ হাসান চোট পেয়েছিলেন ইন্দোরে প্রথম টেস্টে। দ্বিতীয় টেস্ট শুরুর দুই দিন আগে কাটা পড়ে তার নাম। অথচ তার বিকল্প হিসেবে কাউকে বেছে নেয়নি টিম ম্যানেজম্যান্ট।

একইভাবে মোসাদ্দেক হোসেনের বিকল্পও খুজেনি বিসিবি। যিনি মায়ের অসুস্থতার কারণে দলে ছেড়েছেন আগেই। তারপরও বিকল্প খুঁজে নেয়নি টাইগাররা।

-কেন?

তার উত্তরটা যুতসই করে দিতে পারলেন না রাসেল ডমিঙ্গো। টাইগার কোচ বলছিলেন, 'দেখুন, আমাদের দুই জন বাড়তি ব্যাটসম্যান ছিল সফরের শুরুতে। আরেক জনকে আনার ব্যাপারে কোনো আলোচনা হয়নি।' আর একারণেই এখন ইডেনে বাংলাদেশ দলের পানি টানার খেলোয়াড়ও নেই!

মেহেদী হাসান মিরাজ ও তাইজুলকে নেমেছেন বদলি হিসেবে। শুধুমাত্র মুস্তাফিজুর রহমানই রয়েছেন একাদশের বাইরে। এমন হযবরল চিন্তা নিয়ে আর যাই বিশ্বের এক নাম্বার দলের বিপক্ষে লড়াই করা যায় না!

এ সম্পর্কিত আরও খবর