কোয়ালিফিকেশন রাউন্ডে ১৪তম রুমান সানা

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 11:30:12

২১তম এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপের কোয়ালিফিকেশন রাউন্ডের রিকার্ভ পুরুষ বিভাগে ১৪তম হয়েছেন বাংলাদেশের রুমান সানা। ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৬০ স্কোর করেন তিনি। 

মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৫১ স্কোর করে ২৩তম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬২৬ স্কোর করে ৫০তম এবং সাকিব মোল্লা ৬২১ স্কোর করে ৫৫তম হয়েছেন।

এলিমিনেশন রাউন্ডের ১/৪৮ খেলায় রুমান সানা ও মোহাম্মদ তামিমুল ইসলাম বাই পেয়ে, সাকিব মোল্লা ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে ভুটানের দর্জি লামকে এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ফিলিপাইনের মোরিনো লুইস গাবরিয়েলকে হারিয়ে ১/২৪ খেলায় উন্নীত হয়েছেন।

রিকার্ভ মহিলা বিভাগে বাংলাদেশের মেহনাজ আক্তার মনিরা ৬৩৬ স্কোর করে ২০তম, নাসরিন আক্তার ৬১৪ স্কোর করে ৪৪তম, মোসাম্মৎ ইতি খাতুন ৬০৮ স্কোর করে ৫২তম এবং বিউটি রায় ৫৯০ স্কোর করে ৬০তম হয়েছেন।

এলিমিনেশন রাউন্ডের ১/৪৮ খেলায় বিউটি রায় ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে কিরগিজস্তানের সারবেকোভা এসেলকে ও মোসাম্মৎ ইতি খাতুন ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে হংকং চায়নার উ জে ইয়ানকে হারিয়ে এবং মেহনাজ আক্তার মনিরা বাই পেয়ে ১/২৪ খেলায় উন্নীত হয়েছেন।

কম্পাউন্ড পুরুষ বিভাগে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে বাংলাদেশের অসীম কুমার দাস ৬৯০ স্কোর করে ২৩তম, মোহাম্মদ আশিকুজ্জামান ৬৮৩ স্কোর করে ২৬তম, সোহেল রানা ৬৭৯ স্কোর করে ৩০তম এবং সিয়াম সিদ্দিক ৬৭৪ স্কোর করে ৩৫তম হয়েছেন।

এলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় অসীম কুমার দাস ১৪১-১৩৬ স্কোরের ব্যবধানে সিঙ্গাপুরের প্যাং তোহ্ জিনকে ও সোহেল রানা ১৪৪-১৪২ স্কোরের ব্যবধানে নিজ দেশের সিয়াম সিদ্দিককে হারিয়ে ১/১৬ খেলায় উন্নীত হয়েছেন।

মোহাম্মদ আশিকুজ্জামান ১৪৩-১৪০ স্কোরের ব্যবধানে ইন্দোনেশিয়ার ক্রিসনান্দ পুতেরা আই কোমাং এর হার মানেন।

কম্পাউন্ড মহিলা বিভাগে বাংলাদেশের সুস্মিতা বনিক ৬৭৩ স্কোর করে ২২তম ও বন্যা আক্তার ৬৭১ স্কোর করে ২৪তম হয়েছেন।

এলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় সুস্মিতা বনিক ১৪৪-১০৮ স্কোরের ব্যবধানে টাং কা ওয়ায়িকে ও শ্যামলী রায় ১৩৫-১৩৪ স্কোরের ব্যবধানে নিজ দেশের বন্যা আক্তারকে হারিয়ে ১/১৬ খেলায় উন্নীত হয়েছেন।

থাইল্যান্ডে চলতি এ আসরে এশিয়া মহাদেশের ২৯টি দেশের পুরুষ ও মহিলাসহ মোট ২৪৬ জন আরচার অংশগ্রহণ করছেন। তাদের মধ্যে রিকার্ভ পুরুষ ৮৪ জন, রিকার্ভ মহিলা ৭১ জন, কম্পাউন্ড পুরুষ ৪৮ জন ও কম্পাউন্ড মহিলা ৪৩জন।

এ সম্পর্কিত আরও খবর