মার্সেলো নেই, মার্সেলো আছেন!

, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 05:45:46

অদ্ভুদ এক কারণে এবার বিশ্বকাপ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছেন মার্সেলো। হোটেল রুমে বিছানায় ভ্রুটি ছিল, এজন্যই নাকি পিঠে ব্যথা পেয়েছেন ব্রাজিলের এই ফুটবলার। তারি্ পথ ধরে এখন  মেক্সিকোর বিপক্ষে  সোমবার (২ জুলাই) বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে প্রথম একাদশে অনিশ্চিত এই লেফটব্যাক। তার জায়গায় মাঠে দেখা যেতে পারে রক্ষণভাগের আরেক ফুটবলার দানিলো অথবা ফিলিপে লুইসকে দেখা যেতে পারে।

যদিও ব্রাজিলের গণমাধ্যম বলছে, শেষ মুহুর্তে কোচ তিতে ঠিকই একাদশে রাখতে পারেন মার্সেলোকে। কেননা, এখন ফিটনেস নিয়ে আর সমস্যা নেই অভিজ্ঞ এই ফুটবলারের।

এর আগে সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পিঠের ব্যথার কারণে মাঠ থেকে উঠে যান মার্সেলো। ম্যাচের দশম মিনিটে মাঠ ছাড়তে হয় তাকে। তবে এ অবস্থায় সোমবার বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হতে যাওয়া ম্যাচে থাকবেন কি মার্সেলো? কোচ তিতে স্পষ্ট করে কিছুই বলছেন না। রহস্য রেখে জানালেন, 'গত দু'দিন অনুশীলনে নিজেকে ব্যস্ত রেখেছে ও। এমন কী মেক্সিকোর বিপক্ষে নকআউট ম্যাচটা খেলতে চায়। এটা ঠিক ও ৩০ থেকে ৪০ মিনিট খেলতে পারে।'

মার্সেলো নিজেই মাঠে নামার জন্য মুখিয়ে আছেন। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ এই লড়াইটা মিস করতে চাইছেন না রক্ষণভাগের এই ফুটবলার। যদিও পুরো ৯০ মিনিট তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না কোচ। এ অবস্থায় শুরুতে না থাকলেও ম্যাচের পরিস্থিতি বুঝে তিতে মাঠে নামাতে পারেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলারকে। মেক্সিকের ফরোয়ার্ডদের আটকাতে তার কৌশল আর অভিজ্ঞতায় ভরসা আছে তিতের। এখন শেষ মুহুর্তে ফিটনেস সার্টিফিকেটটা পেলেই হল!

এ সম্পর্কিত আরও খবর