রেকর্ডে রঙিন মেসির ৭০০তম ম্যাচ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 13:35:30

বার্সেলোনার হয়ে নিজের ৭০০তম ম্যাচ রাঙিয়ে রাখলেন লিওনেল মেসি। ফুটবল জাদুতে পেলেন দুরন্ত এক গোলের দেখা। সতীর্থ সুয়ারেজ-গ্রিজম্যানকে দিয়েও করান গোল। সুবাদে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-১ গোলের জয় দিয়ে কাতালান জায়ান্টকে পৌঁছে দিলেন চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল পর্বে।

ন্যু ক্যাম্পে ম্যাচের ২৯তম মিনিটে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির পাস থেকে বার্সাকে লিড এনে দেন লুইস সুয়ারেজ। এটি মেসির ২৩৬তম অ্যাসিস্ট। চার মিনিট বাদে সুয়ারেজের সহায়তায় গোল ব্যবধান দ্বিগুণ আর্জেন্টাইন এ মেগাস্টার নিজেই।

ইউরোপ সেরার লড়াইয়ে এটি মেসির ১১৪তম গোল। আর বার্সার হয়ে ৭০০তম ম্যাচে ৬১৩ম গোল। সুবাদে পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে (৩৩ প্রতিপক্ষ) ছাড়িয়ে চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ৩৪ প্রতিপক্ষের বিপক্ষে গোল করার নতুন রেকর্ড গড়লেন এ খুদে ফুটবল জাদুকর।

মেসি-গ্রিজম্যানদের গোল উদযাপন, ছবি: সংগৃহীত

৬৭তম মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে গোল ব্যবধান ৩-০ তে নিয়ে যান ফরাসি স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যান। দশ মিনিট বাদে অতিথি ডর্টমুন্ডের হয়ে একটি গোল শোধ করেন জাডন সানচো। তবে ম্যাচের ২২তম মিনিটে আরো একটি গোল করে ছিলেন সুয়ারেজ। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি।



এ সম্পর্কিত আরও খবর