লাথাম-মিচেলের ব্যাটে কিউইদের দাপট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 01:13:37

টম লাথামের সেঞ্চুরির পর ব্যাট হাতে দৃঢ়তা দেখিয়েছেন ড্যারিল মিচেল। তবে তিনি শতক পাননি। তাদের দুজনের ব্যাটিংয়ের ওপর ভর করে দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিন দাপট দেখিয়েছে নিউজিল্যান্ড। স্বাগতিকরা প্রথম ইনিংসেই সংগ্রহ করে ফেলেছে ৩৭৫ রান ।

ব্ল্যাক ক্যাপস শিবিরের সংগ্রহটা আরো বড় হতে পারত। কিন্তু শেষ দিকে স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস প্রতিরোধ গড়ে তুলে কিউইদের স্কোরটাকে চারশ রানের আগেই গুটিয়ে দেন।

হ্যামিল্টনে প্রথম দিনের অপরাজিত সেঞ্চুরিয়ান ব্যাটসম্যান টম লাথাম দ্বিতীয় দিন এসে ব্যক্তিগত ১০১ রানের স্কোরে যোগ করেন মাত্র ৪ রান। ১৭২ বলে ১০৫ রানের ইনিংসটি সাজান তিনি ১৬ বাউন্ডারিতে।

প্রথম টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান বিজে ওয়াটলিং করেন ৫৫ রান। আর ড্যারিল মিচেল আট বাউন্ডারি ও এক ছক্কায় সংগ্রহ করে ৭৩। তাদের সঙ্গে রস টেলরের পুঁজি ছিল ৫৩ রান।

ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড শিকার করেন ৪ উইকেট। তার সঙ্গে ক্রিস ওকস তিনটি ও স্যাম কুরান নেন দুটি উইকেট।

তার আগে প্রথম ইনিংসে ৩ উইকেটে ১৭৩ রান নিয়ে শনিবার (৩০ নভেম্বর) দ্বিতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড।

জবাবে দ্বিতীয় দিনের শেষ দিকে ব্যাট হাতে নেমে ৩৯ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলেছে ইংল্যান্ড। ওপেনার ররি বার্নস ২৪ রান নিয়ে এখনো উইকেটে আছেন। ৬ রান নিয়ে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন ক্যাপ্টেন জো রুট।

কিউইদের হয়ে একটি করে উইকেট নেন টিম সাউদি ও ম্যাট হেনরি।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩৭৫/১০, ১২৯.১ ওভার (লাথাম ১০৫, মিচেল ৭৩, ওয়াটলিং ৫৫, টেলর ৫৩; ব্রড ৪/৭৩, ওকস ৩/৮৩ ও কুরান ২/৬৩)।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৯/২, ১৮ ওভার (বার্নস ২৪ ব্যাটিং, রুট ৬ ব্যাটিং, সিবলি ৪, ডেনলি ৪; হেনরি ১/১০ ও সাউদি ১/২৪)।

*দ্বিতীয় দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর