বিস্ময়কর রেকর্ড, কোন রান না দিয়েই ৬ উইকেট!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 05:13:55

কল্পনারও অতীত, বিস্ময়কর এক রেকর্ড! টি-টোয়েন্টিতে নিজের অভিষেক ম্যাচে সবাইকে চমকে দিলেন অঞ্জলি চাঁদ। নেপালের এই বোলার কোন রান না দিয়েই তুলে নিয়েছেন ৬ উইকেট! সোমবার দক্ষিণ এশিয়ান গেমসে (এস এ গেমস) মালদ্বীপের মেয়েদের বিপক্ষে অবিশ্বাস্য এক কীর্তির জন্ম দেন তিনি।

নেপালের পোখারায় ২.১ ওভারে ২ মেডেনসহ কোন রান না দিয়ে নেন ৬ উইকেট। এমন সাফল্যে ২৪ বছর বয়সী এই বোলার পা রাখলেন অনন্য উচ্চতায়। ২০ ওভারের ক্রিকেটে এটিই সেরা বোলিং ফিগার ২.১-২-০-৬!

এর আগে নারীদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চমক দেখিয়েছিলেন মালয়েশিয়ার ম্যাস এলিসা। এ বছরের জানুয়ারিতে চীনের বিপক্ষে স্পিন বলের যাদুতে ৩ রানে নেন ৬ উইকেট। আর কোন রান না দিয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারের আগের রেকর্ডটি গড়েন তাঞ্জানিয়ার বোলার নাসরা সাইদি। ২০১৯ সালের জুনে মালির বিপক্ষে কোন রান না দিয়েই নেন ৫ উইকেট।

কিন্তু এবার অঞ্জলি পুরুষ-নারী দুই বিভাগের আন্তর্জাতিক ক্রিকেটে সেরা বোলিংয়ের কীর্তি গড়লেন।

অভিষেক টি-টোয়েন্টি খেলতে নামা মালদ্বীপের মেয়েদের চমকে দেন তিনি। ১০.১ ওভারে মাত্র ১৬ রানে অলআউট হয় মালদ্বীপ। এরপর ৫ বলেই ম্যাচ জিতে নেয় নেপাল।

যদিও এটি টি-টোয়েন্টিতে সর্বনিম্ম স্কোর নয়। ২০১৯ সালের জুনে রুয়ান্ডার বিপক্ষে ৬ রানে অলআউট হয় মালি।

এমন কী মালির মেয়েরা ১০, ১১ ও ১৪ রানে অলআউট হয়েছে। আইসিসি ১০৪টি সদস্য রাষ্ট্রকে টি-টোয়েন্টি মর্যাদা দেওয়ার পর প্রায়ই উলোট-পাল্ট হচ্ছে রেকর্ড বুক।

এ সম্পর্কিত আরও খবর