হ্যামিল্টনে ড্র করেও সিরিজ নিউজিল্যান্ডের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 18:41:02

ওপেনার ররি বার্নসের (১০১) সেঞ্চুরি ও ক্যাপ্টেন জো রুটের (২২৬) ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৭৬ রানের পাহাড় গড়ে  ছিল ইংল্যান্ড। পরে ব্যাট হাতে পাল্টা জবাব দিয়ে যাচ্ছিল নিউজিল্যান্ডও। কিন্তু কিউই ক্যাপ্টেন কেন উইলিয়ামসন (১০৪*) ও রস টেলর (১০৫*) হার না মানা জোড়া সেঞ্চুরি হাঁকাতেই বৃষ্টি এসে হানা দিয়ে ম্যাচ ড্র করে দেয়। ফলে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে নিউজিল্যান্ড। কেননা মঙ্গানুইয়ে প্রথম টেস্ট ইনিংস ও ৬৫ রানে জিতে আগেই এগিয়ে ছিল স্বাগতিক ব্ল্যাক ক্যাপস শিবির।  

হ্যামিল্টনে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৯৬ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। উইলিয়ামসন আগের দিনের ৩৭ রানের ইনিংসটাকে (২৩৪ বলে ১১ বাউন্ডারিতে ১০৪*) ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরিতে রূপ দেন। আর রস টেলর ৩১ রানের ইনিংসটাকে (১৮৬ বলে ১১ বাউন্ডারি ও দুই ছক্কায় ১০৫*) ১৯তম টেস্ট শতকে পরিণত করেন।

উইলিয়ামসন-টেলরের শতকের সুবাদে নিউজিল্যান্ড ২ উইকেটে ২৪১ রান তুলতেই বৃষ্টি এসে বাগড়া দিয়ে বসে। একটি করে উইকেট নেন স্যাম কুরান ও ক্রিস ওকস। চা বিরতি পর্যন্ত অপেক্ষা করেও খেলা শুরু করা যায়নি। ফলে ম্যাচ থেকে যায় অমীমাংসিত।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩৭৫/১০, ১২৯.১ ওভার (লাথাম ১০৫, মিচেল ৭৩, ওয়াটলিং ৫৫, টেলর ৫৩; ব্রড ৪/৭৩, ওকস ৩/৮৩ ও কুরান ২/৬৩)।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪৭৬/১০, ১৬২.৫ ওভার (রুট ২২৬, বার্নস ১০১, পোপ ৭৫; ওয়াগনার ৫/১২৪ ও সাউদি ২/৯০)।

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৪১/২, ৭৫ ওভার (উইলিয়ামসন ১০৪*, টেলর ১০৫*, লাথাম ১৮; কুরান ১/৫৬, ওকস ১/১২)।

ম্যাচ সেরা: জো রুট (ইংল্যান্ড)।

সিরিজ সেরা: নিল ওয়াগনার (নিউজিল্যান্ড)।

ম্যাচ ফল: ম্যাচ ড্র

সিরিজ ফল: দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জয়ী নিউজিল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর