নারীদের ক্রিকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের শুরু

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-23 00:11:33

গেমসের ক্রিকেটে বাংলাদেশের নারীদের শুরুটা হয়েছে সাফল্য দিয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৭ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার গড়া ১২২ রান বাংলাদেশের নারীরা টপকে গেছে মাত্র ৩ উইকেট হারিয়ে। ব্যাটে-বলে শ্রীলঙ্কা পাওাই পায়নি বাংলাদেশের কাছে। বোলিংয়ে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে দুর্দান্ত পারফরমেন্স দেখান নাহিদা আক্তার। রান তাড়ায় নামা বাংলাদেশ ৯ বল বাকি থাকতে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় সানজিদা ইসলামের অনবদ্য অপরাজিত ৫১ রানের সুবাদে।

পোখরায় সকালে টসে জিতে বাংলাদেশ বোলিং বেছে নেয়। শ্রীলঙ্কার ব্যাটিংয়ের শুরুটা মন্দ হয়নি। প্রথম উইকেট জুটিতে যোগ হয় ৩৪ রান। দ্বিতীয় উইকেট বিছিন্ন হয় ৮২ রানে। ওপেনার উমেশা থিমাসিনি ৫৬ রান করে ফেরার পর শ্রীলঙ্কার ইনিংস ভেঙ্গে পড়তে শুরু করে। মিডলঅর্ডারে মাধবীর ৩৩ রান ছাড়া বাকি আর কেউ দাড়াতে পারেনি।
নাহিদা ৪ এবং পেসার জাহানারা আলম ১টি উইকেট পান। ২০ ওভার শেষে শ্রীলঙ্কার ইনিংস থেমে যায় ১২২ রানে।

জবাব দিতে নামা বাংলাদেশ তাদের প্রথম উইকেট হারায় ইনিংসের দ্বিতীয় ওভারেই। কিন্তু সেই সঙ্কটকে সামনে বাড়তে দেয়নি আরেক ওপেনার আয়েশা রহমান এবং ওয়ানডাউনে সানজিদা ইসলামের চমৎকার ব্যাটিং। আয়েশা ৩৫ বলে ২৯ রান করে ফিরেন। তবে একপ্রান্ত আগলে রেখে সানজিদা খেলেন ৪৫ বলে অনবদ্য অপরাজিত ৫১ রানের ইনিংস। ফারজানা হকের ব্যাট থেকে শেষের দিকে আগে চটজলদি ১৮ বলে হার না মানা ২৩ রান।

শেষ ১২ বলে ম্যাচ জিততে বাংলাদেশের প্রয়োজন দাড়ায় মাত্র ৭ রানের। নিশানশালার করা ১৯তম ওভারের প্রথম বলেই ফারজানা বাউন্ডারি তুলে নেন। দ্বিতীয় বলে কোন রান আসেনি। তৃতীয় বলে ছক্কা! তাতেই বাংলাদেশের ৭ উইকেটের জয় নিশ্চিত।

বাংলাদেশ নারী দল বুধবার, ৪ ডিসেম্বর তাদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক নেপালের।

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা নারী দল: ১২২/৬ (২০ ওভারে, থিমাসিনি ৫৬, মাধবী ৩৩, নাহিদা ৪/৩২)। বাংলাদেশ নারী দল: ১২৬/৩ (১৮.৩ ওভারে, আয়েশা ২৯, সানজিদা ৫১*, ফারজানা ২৩*। ফল: বাংলাদেশ নারী দল ৭ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: সানজিদা ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর