বর্ণবাদের শিকার আর্চার, তদন্ত করছে নিউজিল্যান্ড পুলিশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:00:48

জোফরা আর্চারকে বর্ণবাদী গালাগাল দেওয়ার ঘটনায় পুলিশের দ্বারস্থ হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। কিউই ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা টাউরাঙ্গা পুলিশের কাছে এ ঘটনা নিয়ে অভিযোগ দায়ের করেছে।

তদন্ত করেও অভিযুক্ত ব্যক্তিকে চিহ্নিত করা সম্ভব হয়নি। একারণেই পুলিশের সহায়তা নিচ্ছে এনজেডসি।

মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের শেষ দিনে আউট হয়ে সাজঘরে ফেরার সময় ২৪ বছরের আর্চার বর্ণবাদী আচরণের শিকার হন। বে ওভালে গ্যালারি থেকে কোনো একজন দর্শক তাকে বর্ণবাদী গালাগাল দেন। আর্চার নিজেই শুনেছেন সেটা। অনাকাঙ্ক্ষিত এ অভিজ্ঞতা জানিয়ে পরে টুইটারে পোস্টও দেন আর্চার।

এবারই প্রথম নয়। ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ অ্যাশেজ টেস্ট চলাকালে আট জন দর্শক মিলে বার্বাডিয়ান বংশোদ্ভূত আর্চারকে নিয়ে নাকি বর্ণবাদী গান গেয়ে ছিল। ইংল্যান্ডের এক ভক্ত এমন অভিযোগই করে ছিলেন গত সেপ্টেম্বরে।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট ইংল্যান্ডের টিম হোটেলে ইংলিশ পেসার আর্চারের সঙ্গে দেখা করে ক্ষমা চেয়েছেন। অনাকাঙ্ক্ষিত এ ঘটনাকে ডেভিড হোয়াইট ‌`নিন্দনীয়' বলেই অভিহিত করেছেন। পরে ব্ল্যাক ক্যাপস ক্যাপ্টেন কেন উইলিয়ামসনও আর্চারের কাছে ক্ষমা চাওয়ার ইচ্ছার কথা জানিয়ে ছিলেন।    

প্রথম টেস্টে নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ৬৫ রানে হার মানে ইংল্যান্ড। হ্যামিল্টনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ড্র হওয়ায় ১-০ ব্যবধানে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর