এবার শুরু কোয়ার্টার ফাইনালের উত্তেজনা

, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-15 05:37:36

দ্বিতীয় রাউন্ডের রোমাঞ্চ শেষ! ১৬ দল থেকে বিদায় নিয়েছে ৮টি। তার আগেই প্রথম রাউন্ডে ঝরে পড়েছিল ১৬ দেশ। এবার শুরু সেমিফাইনালে উঠার লড়াই। যেখানে মুখোমুখি আরো আট দল।
দু'দিন বিরতি দিয়ে ৬ জুলাই শুরু হবে কোয়ার্টার ফাইনালের শ্বাসরুদ্ধকর নকআউট ম্যাচ।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডেও ছিল অঘটন! তারই পথ ধরে বিদায় নিয়েছে জায়ান্ট দলগুলো। কোটি ভক্তদের কাঁদিয়ে দেশে ফিরে গেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। বিদায় নিয়েছে ফিফা বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর পতুর্গাল। স্পেনের স্বপ্ন ভেঙ্গে দিয়েছে স্বাগতিক রাশিয়া। একইসঙ্গে ছিটকে গেছে মেক্সিকো, জাপান, ডেনমার্ক, সুইজারল্যান্ড আর কলম্বিয়া।

শুক্রবার থেকে কোয়ার্টার ফাইনালের অঙ্ক। প্রথমদিনই দুটি ম্যাচ। রাত ৮টায় আর্জেন্টিনাকে হারিয়ে আসা ফ্রান্স লড়বে উরুগুয়ের সঙ্গে। জিতলেই মিলবে সেমিফাইনালের টিকিট। হারলে বিদায়।
একই সমীকরণের একই দিন রাত ১২টায় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হবে বেলজিয়ামের। দুর্দান্ত ছন্দে ফেরা ম্যাচে ব্রাজিলই ফেভারিট। ৬ষ্ঠ বিশ্বকাপটা এবারই পেয়ে যেতে পারে লাতিন আমেরিকার এই দেশ। দলের সেরা তারকা নেইমারও ফিরে পেয়েছেন তার সেই চেনা ফর্ম।

৭ জুলাই রাত ৮টায় আরেক কোয়ার্টার ফাইনাল ম্যাচে সামরা এরিনায় সুইডেনের প্রতিপক্ষ ইংল্যান্ড। একইদিন রাত ১২টায় স্বাগতিক রাশিয়া লড়বে ক্রোয়েশিয়ার বিপক্ষে।

শেষ আটের সূচি

৬ জুলাই
উরুগুয়ে- ফ্রান্স
রাত : ৮টা
ব্রাজিল- বেলজিয়াম
রাত : ১২টা

৭ জুলাই
সুইডেন-ইংল্যান্ড
রাত : ৮টা
রাশিয়া-ক্রোয়েশিয়া
রাত : ১২টা

এ সম্পর্কিত আরও খবর